জাতীয়

বাংলাদেশ-শ্রীলঙ্কার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে

শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট চন্দ্রিকা বন্দরনায়েকে কুমারাতুঙ্গা আশাবাদ ব্যক্ত করে বলেছেন, আগামীতে বাংলাদেশের সঙ্গে শ্রীলঙ্কার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

Advertisement

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সোমবার তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার এ সময় উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় সূত্র জানায়, সাক্ষাৎকালে তারা দ্বি-পাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এ সময় তারা নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন, নারীশিক্ষা, সংস্কৃতি, সংসদীয় প্রক্রিয়া, জেন্ডার সমতা, দু’ দেশের আর্থ সামাজিক অবস্থা নিয়ে আলোচনা করেন।

সাক্ষাৎকালে স্পিকার বলেন, বাংলাদেশ শান্তি সম্প্রীতির দেশ। এদেশের জনগণের সিংহভাগ ইসলাম ধর্মাবলম্বী হলেও সব ধর্মের মানুষের মধ্যে রয়েছে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক। সব ভেদাভেদ ভুলে সবাই মিলেমিশে শান্তিপূর্ণভাবে এদেশে বসবাস করে আসছে।

Advertisement

চন্দ্রিকা কুমারাতুঙ্গা তার প্রেসিডেন্ট থাকাকালীন সময়ের স্মৃতিচারণ করেন এবং সে সময়ে গৃহীত বিভিন্ন উন্নয়ন কর্মসূচির বিষয়ে আলোচনা করেন।

এইচএস/জেডএ/ওআর/বিএ