জাতীয়

রেইন ট্রির মদ ছিল বিদেশি

রাজধানীর বনানীতে আলোচিত ‘দ্য রেইন ট্রি’ হোটেল থেকে জব্দ ১০ বোতল মদ বিদেশি ছিল বলে প্রমাণ মিলেছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কেমিক্যাল টেস্ট রিপোর্টে এ ফলাফল পাওয়া গেছে। যদিও বিদেশি মদ আমদানির কোনো বৈধ কাগজপত্র হোটেলটির নেই। এছাড়া হোটেলটির বৈধ বার লাইসেন্সও নেই।

Advertisement

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জব্দকৃত বোতলগুলোর নমুনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে পাঠানো হয়। সোমবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের চিফ কেমিস্ট ড. দুলাল চন্দ্র সাহা স্বাক্ষরিত রিপোর্টটি আমাদের হাতে এসেছে।

রিপোর্টে উল্লেখ করা হয়েছে, রেইন ট্রি থেকে জব্দকৃত মদে ১৩ দশমিক ৪৯ শতাংশ অ্যালকোহল আছে। পণ্যের ধরন অনুযায়ী এটি ‘বিদেশি মদ’ হিসেবে আখ্যায়িত।

Advertisement

শুল্ক গোয়েন্দা জানায়, টেস্টের মাধ্যমে প্রমাণিত যে এগুলো বিদেশ থেকে আমদানি করা হয়েছে। তবে রেইন ট্রি এগুলোর আমদানির কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। তাছাড়া হোটেলের বৈধ বার লাইসেন্স না থাকায় তাদের এই মদ বিক্রির কোনো সুযোগ নেই। হোটেলের বিরুদ্ধে শুল্ক আইন, মানি লন্ডারিং ও মাদক এই তিন আইনে মামলার প্রস্তুতি নিচ্ছে শুল্ক গোয়েন্দা।

উল্লেখ্য, গত ১৪ মে রেইন ট্রি হোটেলে অভিযান চালিয়ে একটি কক্ষ থেকে ১০ বোতল মদ জব্দ করে শুল্ক গোয়েন্দার একটি দল। তিনটি কার্টনে এসব মদের বোতল রাখা ছিল। 

এআর/জেডএ/এমএস

Advertisement