আইন-আদালত

জবানবন্দি শেষে কারাগারে সাফাতের গাড়িচালক বিল্লাল

বনানীর দ্য রেইন ট্রি হোটেলে ধর্ষণের মামলার প্রধান আসামি আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদের গাড়িচালক বিল্লাল হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

Advertisement

ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসানের আদালতে রোববার দুপুর থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত তার জবানবন্দি গ্রহণ করা হয়।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ডিএমপির ভিকটিম সাপোর্ট সেন্টারের পরিদর্শক ইসমত আরা এমি আদালতে জবানবন্দি গ্রহণের আবেদন করেন।

উল্লেখ্য, ১৫ মে রাজধানীর নবাবপুর রোডের ইব্রাহীম হোটেল থেকে বিল্লালকে গ্রেফতার করে র্যাব। একই দিন গুলশান থেকে মামলার অপর আসমি সাফাতের দেহরক্ষী রহমতকে গ্রেফতার করে ডিবি পুলিশ। পরদিন আদালতের মাধ্যমে বিল্লালকে চার ও রহমত তিনদিন রিমান্ডে নেয়া হয়। রিমান্ড শেষে আদালতে আজ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হন তারা।

Advertisement

এর আগে ১১ মে রাতে মামলার প্রধান আসামি সাফাত আহমেদ ও তিন নম্বর আসামি সাদমান সাকিফকে সিলেট থেকে গ্রেফতার করা হয়। পরে ধর্ষণের কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তারা।

ধর্ষণের ঘটনার মূল পরিকল্পনাকারী নাঈম আশরাফ ওরফে আব্দুল হালিমকে ১৭ মে রাত সাড়ে ৮ টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা থেকে গ্রেফতার করা হয়।

২৮ মার্চ রাজধানীর বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে সাফাতের জন্মদিনে যোগ দিতে গিয়ে ধর্ষণের শিকার হন ওই দুই তরুণী। ওই ঘটনার ৪০ দিন পর ৬ মে সন্ধ্যায় বনানী থানায় পাঁচজনকে আসামি করে মামলা করেন তারা।

এজাহারভুক্ত পাঁচ আসামি হলেন- সাফাত আহমেদ, সাদমান সাকিফ, নাঈম আশরাফ, সাফাতের গাড়িচালক বিল্লাল ও তার দেহরক্ষী আবুল কালাম আজাদ (রহমত)।

Advertisement

জেএ/এমএমএ/জেএইচ/জেআইএম