আইন-আদালত

জবানবন্দি দিচ্ছেন সাফাতের গাড়িচালক বিল্লাল

রাজধানীর বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় প্রধান আসামি আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদের গাড়িচালক বিল্লাল হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন।

Advertisement

ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসানের আদালতে রোববার দুপুর থেকে তার জবানবন্দি গ্রহণ করা হচ্ছে।

এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা ডিএমপির ভিকটিম সাপোর্ট সেন্টারের পরিদর্শক ইসমত আরা এমা আদালতে বিল্লালকে উপস্থিত করে জবানবন্দি গ্রহণের আবেদন করেন।

১৫ মে রাজধানীর নবাবপুর রোডের ইব্রাহীম হোটেল থেকে বিল্লালকে গ্রেফতার করে র‌্যাব। একই দিন গুলশান থেকে মামলার অপর আসমি সাফাতের দেহরক্ষী রহমতকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

Advertisement

পরদিন আদালতের মাধ্যমে বিল্লালকে চার ও তিনদিন রিমান্ডে নেয়া হয়। রিমান্ড শেষে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হন।

১১ মে রাতে মামলার প্রধান আসামি সাফাত আহমেদ এবং তিন নম্বর আসামি সাদমান সাকিফকে সিলেট থেকে গ্রেফতার করে পুলিশ। পরে তারা ধর্ষণের কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

ধর্ষণ ঘটনার মূল পরিকল্পনাকারী নাঈম আশরাফ ওরফে আব্দুল হালিমকে ১৭ মে রাত সাড়ে ৮ টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা থেকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, ২৮ মার্চ রাজধানীর বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে সাফাতের জন্মদিনে যোগ দিতে গিয়ে অপরাপর বন্ধুদের সহায়তায় ধর্ষণের শিকার হন ওই দুই তরুণী। ওই ঘটনার ৪০ দিন পর ৬ মে সন্ধ্যায় বনানী থানায় পাঁচজনকে আসামি করে মামলা করেন তারা।

Advertisement

এজাহারভুক্ত পাঁচ আসামি হলেন- সাফাত আহমেদ, সাদমান সাকিফ, নাঈম আশরাফ, সাফাতের গাড়িচালক বিল্লাল ও তার দেহরক্ষী আবুল কালাম আজাদ (রহমত)।

জেএ/এমএআর/জেআইএম