ধর্ম

কুরআনের এক কোটি পাণ্ডুলিপি ছাপাবে আরব আমিরাত

মহাগ্রন্থ আল-কুরআন আল্লাহ তাআলার পবিত্র বাণী। দুনিয়াতে মানুষের জীবন পরিচালনার একমাত্র স্বয়ং সম্পূর্ণ গাইড। এ পবিত্র কুরআনুল কারিমের অংসংখ্য ছাপানো ও হস্তলিখিত পাণ্ডুলিপি পৃথিবীতে বিদ্যমান। তারপরও বিশ্বের বিভিন্ন দেশে আরবির পাশাপাশি বিভিন্ন ভাষায় অনূদিত সুন্দর ঝকঝকে ও উন্নতভাবে ছাপানো হচ্ছে পবিত্র কুরআনের অসংখ্য পাণ্ডুলিপি।

Advertisement

মধ্যপ্রাচ্যের অনিন্দ সুন্দর আধুনিক দেশ সংযুক্ত আরব আমিরাতের ধর্ম ও রাবওয়াহ সংস্থা পবিত্র কুরআনুল কারিমের ব্যাপক প্রচার ও প্রসারে কুরআনের এক কোটি পাণ্ডুলিপি প্রিন্ট করবে।

গত ১৬ মে সংযুক্ত আরব আমিরাতের ধর্ম ও রাবওয়াহ সংস্থার প্রধান মুহাম্মাদ মাতার আল কায়বি-এর সঙ্গে সংস্থাটির প্রিন্ট ও বিতরণ বিভাগের নির্বাহী পরিচালক এবং কুরআন প্রিন্ট সেন্টার ‘মুহাম্মাদ বিন রাশিদ’-এর প্রতিনিধি ফয়সাল সালেম বিন হায়দার-এর মধ্যে কুরআনের এক কোটি পাণ্ডুলিপি ছাপানোর চুক্তি সাক্ষর হয়।

পবিত্র কুরআনের এ সব পাণ্ডুলিপি সব বয়সের মানুষের উপযোগী করে বিভিন্ন সাইজে এবং আন্তর্জাতিক মান বজায় রেখে উন্নতমানের কাগজে প্রিন্ট করা হবে।

Advertisement

পবিত্র কুরআনের এ পাণ্ডুলিপিগুলো প্রিন্ট হওয়ার পর এগুলো সংযুক্ত আরব আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশে ব্যাপক প্রচার ও প্রসারে বিতরণ করা হবে।

পবিত্র কুরআনুল কারিমের ব্যাপক প্রচার ও প্রসারে সংযুক্ত আরব আমিরাতের ধর্ম ও রাবওয়াহ সংস্থার এ উদ্যোগ প্রশংসার দাবিদার।

এমএমএস/এমএস

Advertisement