অর্থনীতি

এসএমই ফাউন্ডেশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশনের ১১তম বার্ষিক সাধারণ সভা শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ফাউন্ডেশনের চেয়ারপার্সন কে এম হাবিব উল্লাহ সভায় সভাপতিত্ব করেন। সভায় ফাউন্ডেশনের সাধারণ পর্ষদ ২০১৫-১৬ সময়ের বার্ষিক রিপোর্ট সর্বসম্মতিক্রমে অনুমোদন করেন।

Advertisement

বার্ষিক সাধারণ সভায় সদস্যরা এসএমই খাতের উন্নয়নে এসএমই ফাউন্ডেশনের গত বছরের কর্মসূচি পর্যালোচনা করে সন্তোষ প্রকাশ করেন। ফাউন্ডেশনের চেয়ারপার্সন কে এম হাবিব উল্লাহ দেশের এসএমই খাতের বিস্তার ও উন্নয়নের ক্ষেত্রে পরামর্শ প্রদান করার জন্য সভায় সবার প্রতি আহ্বান জানান। সদস্যরা ফাউন্ডেশনের ভবিষ্যৎ কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন। তারা ফাউন্ডেশনের কার্যক্রম এমনভাবে সম্প্রসারণের পরামর্শ দেন যাতে ফাউন্ডেশনের কাজের ফলাফল সরকারের রূপকল্প ২০২১ এবং ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনা ও এসডিজি লক্ষ্য অর্জনের সঙ্গে সম্পর্কযুক্ত হয়।

সাধারণ সভায় ফাউন্ডেশনের পরিচালক পর্ষদ এবং সাধারণ পর্ষদের সদস্যদের মধ্যে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুষেণ চন্দ্র দাস, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক দীলিপ কুমার শর্মা, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) চেয়ারম্যান মুশতাক হাসান মুহ. ইফতিখার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক (অনারারি) ড. মমতাজ উদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক (অনারারি) ড. মমতাজ উদ্দিন আহমেদ, বিপিজিএমইএর সভাপতি মো. জসিম উদ্দিন, আকতার ফার্নিচার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কে এম আকতারুজ্জামান, দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারম্যান লুনা সামসোদ্দোহা, রিলা’স ফ্যাশন বুটিকের ব্যবস্থাপনা পরিচালক মানতাশা আহমেদ, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. দাবিরুল ইসলাম, অরিজিৎ চৌধুরী (অতিরিক্ত সচিব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ), শহীদুল ইসলাম (অতিরিক্ত সচিব ও অনুবিভাগ প্রধান (সমন্বয় ও নরডিক) অর্থনৈতিক সম্পর্ক বিভাগ), বেগম ওয়াহিদা আক্তার, পরিচালক (উপসচিব) প্রধানমন্ত্রীর কার্যালয়, বাংলাদেশ ব্যাংকের এসএমইএসপিডি বিভাগের মহাব্যবস্থাপক স্বপন কুমার রায়, সাফকাত হায়দার (পরিচালক এফবিসিসিআই), আব্দুর রাজ্জাক (সভাপতি বিইআইওএ), আবুল কালাম ভূঁইয়া (ব্যবস্থাপনা পরিচালক যমুনা মিটার ইন্ডাস্ট্রিজ লি.), ইসমাত জেরিন খান (ব্যবস্থাপনা পরিচালক, জারমার্টজ), মো. রাশেদুল করীম মুন্না (ব্যবস্থাপনা পরিচালক ক্রিয়েশন প্রাইভেট লি.), সালাম জুবায়ের (প্রধান প্রতিবেদক দৈনিক সংবাদ) এবং মো. সফিকুল ইসলাম (ব্যবস্থাপনা পরিচালক এসএমই ফাউন্ডেশন) সভায় বক্তব্য দেন।

এমএ/জেডএ/ওআর/জেআইএম

Advertisement