খেলাধুলা

আবাহনীকে হারিয়ে দিল প্রাইম দোলেশ্বর

আগের ম্যাচেই লিটন কুমার দাস করেছিলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। তার সেই সেঞ্চুরির ওপর ভর করে জয় পেয়েছিল আবাহনীও; কিন্তু প্রাইম দোলেশ্বরের বিপক্ষে হাসেনি লিটনের ব্যাট। হাবিবুর রহমানের বলে ক্যাচ দিলেন ফরহাদ রেজার হাতে। নামের পাশে কোনো রান নেই। লিটন ব্যর্থ, ব্যর্থ হলো আবাহনীও। প্রাইম দোলেশ্বরের কাছে ৪ উইকেটে হেরে শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া করে ফেললো গতবারের চ্যাম্পিয়নরা।

Advertisement

বিকেএসপির তিন নম্বর মাঠে জয়ের জন্য ২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৭.১ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় প্রাইম দোলেশ্বর। মূলতঃ মার্শাল আইয়ুবের ব্যাটে ভর করেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় প্রাইম। ৯৪ বল খেলে রান আউট হওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে ৮৩ রানের ঝকঝকে ইনিংস। ৯টি বাউন্ডারি আর ১টি ছক্কায় সাজানো ছিল তার ইনিংসটি।

মার্শাল আইয়ুবের সঙ্গে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন শাহরিয়ার নাফীসও। ৭৮ বলে তিনি খেলেছিলেন ৬৯ রানের ইনিংস। ৩টি করে বাউন্ডারি এবং ছক্কা মেরেছিলেন নাফীস। আইয়ুব আর নাফীসের ৮৯ রানের জুটিই মূলতঃ প্রাইম দোলেশ্বরের জয় নিশ্চিত করে দেয়। আবু জায়েদের বলে মোহাম্মদ মিথুনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান নাফীস।

এছাড়া জাকির আলি অনিক করেন ৩৭ রান। ২৯ রান করেন ওপেনার ইমতিয়াজ হোসেন। ১২ রান করেন আবদুল মজিদ এবং ১১ রানে অপরাজিত থাকেন অধিনায়ক ফরহাদ রেজা। আবাহনীর পক্ষে আবু জায়েদ নেন ৩ উইকেট। বাকি ১ উইকেট নেন মনন শর্মা।

Advertisement

এর আগে সকালে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় আবাহনী। শুরুতেই লিটনের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় তারা। এরপর ওপেনার সাদমান ইসলাম ১৫, তিন নম্বরে নামা সাইফ হাসান করেন ২৫ রান। নাজমুল হোসেন শান্ত করেন ৬ রান। ৫১ বলে ৩৪ রান করে আউট হন মোহাম্মদ মিথুন। ২৭ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন মনন শর্মা।

তবে আবাহানীকে ৭ উইকেট হারিয়ে ২৪৬ রানে পৌঁছে দিতে সবচেয়ে বেশি অবদান রেখেছেন সদ্য কৈশোর পেরুনো আফিফ হোসেন ধ্রুব। ৬ নম্বরে ব্যাট করতে নেমে ১০৬ বল খেলে ৯৪ রান করেন তিনি। আক্ষেপ তার জন্য। মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরিটা পূরণ হলো না আফিফের। তার আগেই ফরহাদ রেজার বলে শাহরিয়ার নাফীসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

এই পরাজয়ের ফলে ১১ ম্যাচ শেষে ১৬ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হলো আবাহনীকে। প্রাইম দোলেশ্বরের পয়েন্টও সমান হয়ে গেলো আবাহনীর। তবে, রান রেটে পিছিয়ে থাকায় তিনেই থাকলো প্রাইম দোলেশ্বর।

আইএইচএস/জেআইএম

Advertisement