জোকস

আজকের জোকস : বাসর রাতে বাইরে

বাসর রাতে বাইরেএকটা মশা একটি মাছিকে বিয়ে করল। এরপর বাসর রাতে মশা বাইরে বসে আছে। তখন মশার বন্ধু এসে বলল- বন্ধু : কি রে তুই বাইরে কেন?মশা : কী করব? তোর ভাবি তো কয়েল জ্বালিয়ে শুয়ে আছে।

Advertisement

**

তোমাকে একটা গিফট দেবস্বামী : হ্যালো, কোথায় তুমি?স্ত্রী : এই তো বাসায় কাজ করতেছি।স্বামী : আমার যে আজ খুব খুশি খুশি লাগতেছে।স্ত্রী : কেন? তোমার আবার কী হলো?স্বামী : আজ তোমাকে একটা গিফট দেব। তোমার একটি ইচ্ছা পূরণ করতে পেরেছি তাই খুব খুশি লাগছে।স্ত্রী : ওমা, তাই বুঝি ! তা কী জিনিস কিনলে, একটু বলো না?স্বামী : বাসায় আসলে দেখতে পাবে, ওয়েট ১০ মিনিট।স্ত্রী : দাঁড়াও, আমি ভিডিও কল দিতাছি।স্বামী : আরে না, আমার ভিডিও কল চালু হচ্ছে না। আর একটু ওয়েট করো!স্ত্রী : বলো না, প্লিজ বলো না। আমার জন্য এমন কী জিনিস আনলে তুমি?স্বামী : আচ্ছা, তাহলে দেখতে চাও?স্ত্রী : হুম।স্বামী : তাহলে বেলকনিতে এসো।স্ত্রী : হুম এলাম, কই কিছু তো দেখছি না?স্বামী : রাস্তার সোজা ডানপাশে তাকাও।স্ত্রী : হ্যাঁ, তাকালাম কিন্তু কিছু তো দেখছি না?স্বামী : তার অপজিটে দেখো একটা কিছু দেখতে পাচ্ছ?স্ত্রী : হুম দেখতে পেয়েছি।স্বামী : কি দেখতে পেলে ওখানে?স্ত্রী : একটা পিঙ্ক কালারের কার। তাও আমার পছন্দের কালার।স্বামী : হ্যাঁ, এই বুঝতে পেরেছো। ওই কালারের একটা নেলপলিশ কিনেছি তোমার জন্য!

****

Advertisement

অতো পাগল এখনো হয়নিপ্রতিবেশী : আপনার ছেলে আমার ঘরের জানালার কাঁচ ভেঙে ফেলেছে। দয়াকরে ওকে বকে দেবেন। পরদিন তিনি আবার এলেন-প্রতিবেশী : আপনার ছেলে এবার আমার শোকেসের কাঁচ ঢিল মেরে ভেঙে দিয়েছে।বাবা : দেখুন, ছোট মানুষ। আচ্ছা, আমি আচ্ছামতো বকে দেব। পরদিন আবার সেই ভদ্রলোক ছুটে এলেন রেগেমেগে-প্রতিবেশী : বলি পেয়েছেনটা কী? আপনার ছেলে তো এবার আমার টিভি স্ক্রিনটা ভেঙে ফেলেছে।বাবা : দেখুন, ছোট মানুষের পাগলামি।প্রতিবেশী : পাগলামি! কী বলছেন আপনি? তাহলে আপনারটা ভাঙলো না কেন?বাবা : অতো পাগল এখনো হয়নি যে আমারটা ভাঙবে!

****

অন্ধকারেও লাইট নিয়ে খুঁজছেদুই মাতল এক ঘরে বসে মদ খাচ্ছে। তাদের মশা কামরাচ্ছে দেখে ঘরের লাইট বন্ধ করে দিলো। ঘরে ছিল জোনাকি পোকা, তাই দেখে এক মাতাল বলল- মাতাল : মশাগুলো কী চালাক দেখেছিস? অন্ধকারেও লাইট নিয়ে খুঁজছে!এসইউ/আরআইপি

Advertisement