আন্তর্জাতিক

ফক্স নিউজের প্রধান নির্বাহী রজার আইলেস মারা গেছেন

প্রভাবশালী আন্তর্জাতিক গণমাধ্যম ফক্স নিউজের সাবেক চেয়ারম্যান ও প্রধান নির্বাহী রজার আইলেস (৭৭) মারা গেছেন। বৃহস্পতিবার এক বিবৃতিতে তার স্ত্রী এলিজাবেথ আইলেস এ সংবাদ নিশ্চিত করেছেন।

Advertisement

বিবৃতিতে এলিজাবেথ উল্লেখ করেন, ‘তার মৃত্যুতে আমি গভীরভাবে দুঃখিত ও হৃদয় ভরাক্রান্ত। রজার আইলেস ছিলেন আমার সেরা বন্ধু, চমৎকার স্বামী এবং ছেলের কাছে বাবা’। এ সময় স্বামীকে ‘দেশপ্রেমিক’ হিসেবেও অভিহিত করেন তিনি।

রজার আইলেস দুই দশক ধরে ফক্স নিউজকে শক্তিশালী অবস্থানে রেখেছিলেন। কিন্তু গত বছর নারী সাংবাদিকরা যৌন হয়রানির অভিযোগ করায় পদ থেকে সরে যান তিনি। অবশ্য পদত্যাগের সময় চক্রান্তের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছিলেন তিনি।

এলিজাবেথ বিবৃতিতে আরও বলেন, আইলেস কর্মজীবনে বিনোদন, রাজনীতি এবং সংবাদে ভূমিকা রাখার মাধ্যমে লক্ষ লক্ষ মানুষের জীবনে প্রভাব রেখে গেছেন। এমনকি মৃত্যুর পরও আমরা তার জীবনকে উদযাপন করছি।

Advertisement

ফক্স নিউজ চালুর আগে আইলেস সাবেক মার্কিন প্রেসিডেন্ট রিচার্ড নিক্সন ও জর্জ বুশ সিনিয়রের উপদেষ্টা ছিলেন তিনি। ১৯৯৬ সালে রুপার্ট মারডকের প্রতিষ্ঠান ফক্স নিউজের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

ফক্স নিউজের চাকরি ছেড়ে দেয়ার পর আইলেস গত বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণাকালে ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা হিসেবে কাজ করেন।

কেএ/এমএমজেড/জেআইএম

Advertisement