খেলাধুলা

‘ব্যাটসম্যান’ ইলিয়াস সানি জেতালেন শেখ জামালকে

বল হাতে ঝলক দেখান। ঘরোয়া লিগ ও জাতীয় দলে পরীক্ষিত বোলার তিনি। তবে ব্যাট হাতেও অবদান রাখতে পারেন ইলিয়াস সানি। সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে সেই প্রমাণ রাখলেন ৩১ বছর বয়সী এই ক্রিকেটার। মিতুব্যয়ী বোলিং করলেও উইকেটের দেখা পাননি।

Advertisement

বোলার পরিচয় ছাপিয়ে ‘ব্যাটসম্যান’ ইলিয়াস সানি জেতালেন শেখ জামালকে। চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে শেখ জামালের জয়টা ২ উইকেটের। দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ম্যাচ সেরাও হয়েছেন সানি।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মেহেদী মারুফের হাফ সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৭০ রান তোলে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। জবাবে ৪৯.৫ ওভার খেলে (১ বল হাতে রেখে) ৮ উইকেট খুইয়ে অভিষ্ট লক্ষ্যে পৌঁছে যায় শেখ জামাল।

২৭১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শেখ জামাল। ওপেনার মাহবুবুল করিম খুলতে পারেননি রানের খাতাই। দ্বিতীয় উইকেটে অবশ্য ঘুরে দাঁড়ায় দলটি। ৭২ রানের জুটি গড়েন ফজলে মাহমুদ ও প্রশান্ত চোপড়া। ৩৬ রানে ফিরেছেন ফজলে মাহমুদ। আর প্রশান্ত থেমেছেন ৪৮ রানে।

Advertisement

চারে ব্যাট করতে নেমে ফিফটি তুলে নিয়েছেন সোহাগ গাজী। ৬২ বলে চারটি চার ও তিনটি ছক্কায় করেছেন ৫৪ রান। জিয়াউর রহমান রহমান করেছেন ৩৪ রান। শেষ দিকে দলের বিপর্যয়ে হাল ধরেন ইলিয়াস সানি। বোলার থেকে বনে যান ব্যাটসম্যান। খেলেছেন ৪৪ রানের ইনিংস। সানির ৪৭ বলের ইনিংসটি সমৃদ্ধ ৩টি চার ও একটি ছয়ে।

মাহমুদুল হক নামের পাশে যোগ করেন ২৭ রান। প্রাইম ব্যাংকের পক্ষে ৪ উইকেট নেন আরিফুল হক। একটি করে উইকেট ঝুলিতে জমা করেন আল-আমিন হোসেন, নাজমুল ইসলাম, সালমান হোসেন ও তাইবুর রহমান।

এর আগে প্রাইম ব্যাংকের হয়ে ফিফটি করেছেন মেহেদী মারুফ ও অভিমন্যু ইসওয়ার্ন। ৬৮ বলে ৫টি চার ও দুটি ছক্কায় ৬১ রান করেন দলীয় অধিনায়ক। অভিমন্যু করেছেন ৫৪ রান। আল-আমিনের ব্যাট থেকে এসেছে ৪২ রান। আসিফ আহমেদ নামের পাশে যোগ করেন ৩১ রান।

শেখ জামালের সেরা বোলার শাহাদাত হোসেন। ৮ ওভারে ৪৩ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন জিয়াউর রহমান, সোহাগ গাজী ও তানবির হায়দার। শেখ জামালের মিতুব্যয়ী বোলার ইলিয়াস সানি। ১০ ওভারে দিয়েছেন ৪৩ রান। ইকোনোমি রেট ৪.৩০!

Advertisement

এনইউ/পিআর