প্রবাস

ডেনমার্কে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

Advertisement

সম্প্রতি এ উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান।

এতে বক্তব্য রাখেন ডেনমার্ক আওয়ামী লীগের সহ সভাপতি খোকন মজুমদার, জাহিদ বাবু, নাসির সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক নাইম উদ্দিন, সফিউল সাফি, আওয়ামী লীগ নেতা সরদার সাইদুর রহমান, তরুণ আওয়ামী লীগ নেতা মোসাদ্দেকুর রহমান রাসেল, ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা রাফায়েত হোসেন মিঠু, হাসনাত রুবেল প্রমুখ।

এছাড়া ডেনমার্ক যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের  নেতারাও এতে বক্তব্য রাখেন।

Advertisement

অনুষ্ঠানের শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, ভাষা শহীদ ও  মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন না হলে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হতো না, সমুদ্র বিজয় হতো না, ৬৫ বছরের ছিটমহলবাসীর সমস্যার সমাধান সম্ভব ছিল না।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক নাইম উদ্দিন, নুরুল ইসলাম টিটু, সাংগঠনিক সম্পাদক সরদার সাইদুর রহমান, গোলাম কিবরিয়া  শামিম, মো. সেলিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রাসেল, অভিবাসন বিষয়ক সম্পাদক আরিফুল হক আরিফ, কৃষি বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সম্রাট, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ইউসুফ আহম্মেদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কোহিনুর আক্তার মুকুল, ধর্ম বিষয়ক সম্পাদক কচি মিয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নীরু সুমন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রেজাউল হক রেজা, মহিলা বিষয়ক সম্পাদক তানিয়া সুলতানা চাপা, যুব ও ত্রুীড়া বিষয়ক সম্পাদক মোহাম্মদ সেলিম, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন খান, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোতালেব হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক গোলাম রাব্বি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক লায়লা আক্তার সীমা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সামছু উদ্দিন, দফতর সম্পাদক দেবাসীষ দাস, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নয়ন, কার্যকরী কমিটির সদস্য, মোসাদ্দিকুর রহমান রাসেল, রনি, ওমর,আমির জীবন, ফজলে রাব্বি, সামসুল আলম, সোহেল আহমেদ, সাফায়েত অন্তর, শামীম খান, তাসবির হোসেন, মাঞ্জুর আহমেদ মামুন, মনসর আহমেদ, মোহাম্মাদ ইউসুফ, মাসুম বিল্লাহ, শাওন রহমান, সাইদুর রহমান, নাজমুল ইসলাম, আরিফুল ইসলাম, হাসান শাহীন, তুহীন, আরিফুল হক আরিফ, আজাদুর রহমান, রাজ্জাক, নাজমুল হোসেন, দোলন প্রমুখ।

এমআরএম/এসআর/আরআইপি

Advertisement