ফিচার

বানরের কাণ্ডে হতবাক দর্শনার্থীরা

রাজধানীর ওসমানী উদ্যানের প্রবেশ পথেই মানুষের দীর্ঘ জট। পাশেই শিকলে বাঁধা একটি বানর আইসক্রিম খাচ্ছে। জটলার মধ্য থেকে অনেকেই বানরের আইসক্রিম খাওয়ার দৃশ্য মুঠোফোনে ক্যামেরাবন্দি করছেন। এরই মধ্যে চৌকস বানর ছানাটি ঘটিয়ে দেয় এক এলাহি কাণ্ড। আইসক্রিম খাওয়ার দৃশ্য ক্যামেরাবন্দি করার সময় এক লাফে মোবাইল ছিনিয়ে নিয়ে মাটিতে আছাড়! সঙ্গে সঙ্গে ভেঙে যায় মুঠোফোনটি। কৌতূহলী দর্শনার্থীরা বানরের এমন কাণ্ড দেখে হতবাক।

Advertisement

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ওসমানী উদ্যানের প্রবেশ পথে এমন ঘটনা ঘটে।

জানা গেছে, বানরটি রাজধানীর লালবাগের বাসিন্দা কবির হোসেনের। বেশ কয়েক বছর ধরে বানরের খেলা দেখান তিনি। তবে কোনো টাকা নেন না। মাঝে মধ্যে বানরের খাবার সঙ্কট হলে নগরীর বিভিন্ন খোলা মাঠে নিয়ে যান। দর্শনার্থীরা বিভিন্ন খাদ্যদ্রব্য কিনে দিলে তাতেই তিনি আনন্দ পান।

কবির হোসেন জানান, তিনি নগরীর ফুটপাতের হকার। বিভিন্ন মৌসুমে নানা পণ্যের ব্যবসা করেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সামনে অবস্থিত ওসমানী উদ্যানের ভেতর ও ফুটপাতে ব্যবসা করে ছয় সদস্যের পরিবার চালান। ব্যবসা শেষে বাসায় গিয়ে শখের বানর নিয়ে খেলা করেন। এছাড়া দীর্ঘ সময়ের জন্য বাইরে বের হলে তখন তার শখের বানরটিকে সঙ্গে নিয়ে যান।

Advertisement

আজও (বৃহস্পতিবার) সকালে ওসমানী উদ্যানের ফুটপাতে ব্যবসা করতে বসেন তিনি। এ সময় বানরটিকে উদ্যানের প্রবেশ পথের গেটের গ্রিলের সঙ্গে বেঁধে রাখেন। কৌতূহলী এক দর্শক বানরটিকে একটি আইসক্রিম কিনে দেন। অনেক রঙ-ঢঙের সঙ্গে বানরটি সাধারণ মানুষের মতো আইসক্রিম খেতে থাকে। তবে হঠাৎই ঘটে যায় ওই অনাকাঙ্ক্ষিত ঘটনা।

এমএসএস/আরএস/আরআইপি