জোকস

আজকের জোকস : বউয়ের সঙ্গে থাকি না

বউয়ের সঙ্গে থাকি নাস্ত্রীকে নিয়ে দুই বন্ধুর মধ্যে কথা হচ্ছে–প্রথম বন্ধু : আমি এখন আর আমার বউয়ের সঙ্গে থাকি না।দ্বিতীয় বন্ধু : কেন কেন?প্রথম বন্ধু : তুই কি এমন কারো সঙ্গে থাকতে পারবি যে নেশা করে, সিগারেট খায়, রাতে দেরি করে বাসায় ফেরে?দ্বিতীয় বন্ধু : কোনো দিনও না।প্রথম বন্ধু : আমার বউয়েরও একই কথা।

Advertisement

***

এক বলে চব্বিশ রানছাত্র : স্যার, আপনাকে একটা প্রশ্ন করি?শিক্ষক : কর?ছাত্র : ক্রিকেট ম্যাচে এক বলে দরকার চব্বিশ রান। সবাই নিশ্চিত ম্যাচ হেরে গেছি। দর্শকরা হতাশ! কিন্তু না ব্যাটিং দলই ম্যাচটা জিতল! কিভাবে সম্ভব?শিক্ষক : সম্ভবই না।ছাত্র : ব্যাট করেছিল অনন্ত জলিল। সজোড়ে ব্যাট চালালেন। বল চার খণ্ড হয়ে চার দিকে গেল। আর চার ছয়ে চব্বিশ রান হলো। অসম্ভবকে সম্ভব করাই তো অনন্তর কাজ!

***

Advertisement

আপু বড়শি উঠানএকদিন বিপুল গোসল করতে পুকুরে গেল। গিয়ে দেখে পুকুরের মালিকের মেয়ে বড়শি নিয়ে মাছ ধরতে এসেছে। বিপুল মেয়েকে বলল– বিপুল : আপু বড়শি উঠান, গোসল করব। মেয়ে : ওই, পুকুর কি আপনার বাপের? বিপুল : না, কিন্তু হতেও তো পারে।মেয়ে : ওই মিয়া, ফাইজলামি করেন।বিপুল : বড়শি উঠাবে, না বাবাকে ডাকবো?মেয়ে : মানে?বিপুল : মানে কি? আপনার বাবাকে ডাকবো।মেয়ে : ফাজিল!

****

রাস্তার উপর ব্রিজগ্রাম থেকে আসা এক লোক ঢাকার ফ্লাইওভার দেখে বন্ধুকে বলল–লোক : আচ্ছা, কী কাণ্ড দেখ তো?বন্ধু : কেন কী হয়েছে?লোক : আমাদের গ্রামে অনেক খাল-নদী আছে। আমরা অনেক কষ্ট করে ওইসব খাল-নদী পার হই। অথচ ওইখানে ব্রিজ না করে শুকনো রাস্তার উপর ব্রিজ করল!এসইউ/আরআইপি

Advertisement