খেলাধুলা

বার্সাকে টপকে শিরোপার আরও কাছে রিয়াল

সেল্টা ভিগোর কাছে হেরেই কোপা দেল রের স্বপ্ন শেষ হয়ে ছিল রিয়ালের। তাই এ ম্যাচটি ছিল প্রতিশোধের সঙ্গে লা লিগার শিরোপার পথে এগিয়ে যাওয়ার লড়াই। আর এ লড়াইয়ে ভালোভাবেই উতরে গেল রিয়াল। রোনালদোর জোড়া গোলে সেল্টা ভিগোকে ৪-১ ব্যবধানে হারিয়ে বার্সাকে টপকে শীর্ষে উঠে এসেছে জিনেদিন জিদানের দল। এতে ডাবলের পথে আরেকটু এগিয়েছে রিয়াল মাদ্রিদ।  প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে রিয়াল। এরই ধারাবাহিকতায় ম্যাচের দশম মিনিটে গোল করে দলকে লিড এনে দেন রোনালদো। ইসকোকে এক খেলোয়াড় বাঁধা দিলে রোনালদোর দিকে বল বাড়ান স্প্যানিশ এই তারকা। আর ডি-বক্সের বাইরে থেকে তার বুলেট গতির শট খুঁজে নেয় জাল।

Advertisement

এগিয়ে গিয়ে আক্রমণের ধার বাড়িয়ে দেয় রিয়াল। ম্যাচের ২৫ মিনিটে বেনজামার ক্রস থেকে অল্পের জন্য গোল বঞ্চিত হন রোনালদো। ম্যাচের ৩০ মিনিটে ড্যানিয়েল ভাসের ফ্রি-কিক দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন কেইলর নাভাস। ৪৪ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও বল জালে পাঠাতে ব্যর্থ হন বেনজামা। বিরতি থেকে ফিরে শুরুতেই পাল্টা আক্রমণ থেকে ব্যবধান বাড়ান রোনালদো। ইসকোর দারুণ পাস থেকে পর্তুগিজ অধিনায়কের নেওয়া শট  পোস্টের কোনায় লেগে জালে জড়ায়। ম্যাচের ৬২ মিনিটে ডাইভের দায়ে দ্বিতীয় হলুদ কার্ডে মাঠ ছাড়েন আসপাস। আগে থেকে এ ম্যাচে নিষিদ্ধ ছিলেন সেল্টার কোচ। আর ৬৫ মিনিটে সহকারীকে কোচকেও লাল কার্ড দেখান রেফারি। এ অবস্থায় ৬৯ মিনিটে ইসকোর ভুল ব্যাক পাসে গুয়েদেত্তির শট একজনের গায়ে লেগে জালে জড়ালে ব্যবধান কমায় সেল্টা।

ম্যাচের ৭১ মিনিটে মার্সেলোর ক্রসে বেনজেমা বল জালে পাঠালে আবার ব্যবধান বাড়ায় রিয়াল। ৭৫ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও নিজের হ্যাটট্রিক পূর্ণ করতে পারেননি রোনালদো। ম্যাচের শেষ দিকে চতুর্থ গোল পায় রিয়াল। ক্রুসের বুলেট গতির শট ঠেকানোর কোনো উপায়ই ছিল না স্বাগতিক গোলরক্ষকের।   এ জয়ে ৩৭ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৯০। সমান ম্যাচে বার্সেলোনার ৮৭। শেষ ম্যাচে ড্র অথবা জিতলে ২০১২ সালের পর আবারও  লিগের  শিরোপার স্বাদ পাবে রিয়াল।

এমআর/আরআইপি

Advertisement