দেশজুড়ে

কালবৈশাখীর তাণ্ডব : ৩শ শিক্ষার্থীর ক্লাস করাই এখন দায়

‘গতরাতে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে আমাদের স্কুলের প্রাচীরসহ ছাদের টিন উড়ে গেছে। তিনশ ছাত্রছাত্রী নিয়ে এখন ক্লাস করাই দায় হয়ে পড়েছে। শিক্ষক কর্মচারীদের বসার জায়গা পর্যন্ত নেই।’ এভাবেই স্কুলের বর্তমান অবস্থা বললেন কোটচাঁদপুর উপজেলার বহরমপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর ইসলাম।

Advertisement

তিনি আরও জানান, স্কুলের দেয়াল পড়ে গেছে। যা স্কুলের নিরাপত্তার জন্য চরম হুমকি। আর ছাদের টিন উড়ে যাওয়ায় যখনই বৃষ্টি হচ্ছে তখনই পানি পড়ছে। কঠিন রোদে ক্লাস চালানো আরও কঠিন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, কালবৈশাখীর ব্যাপক তাণ্ডবে কোটচাঁদপুর উপজেলার কুশনা ইউনিয়নের ঐতিহ্যবাহী বহরামপুর মাধ্যমিক বিদ্যালয়টি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় আনুমানিক আড়াই থেকে ৩ লাখ টাকার সম্পদের ক্ষতিসাধিত হয়।

আরও জানা যায়, মাধ্যমিক বিদ্যালয়টিতে ১০ জন শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও ৪ জন কর্মচারী আছে। স্কুলটির দ্রুত সংস্কার দাবি জানিয়েছে ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসী।

Advertisement

এদিকে বিষয়টি জানাজানি হলে কোটচাঁদপুর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোছা. নাজমা খাতুন সরেজমিন ক্ষতিগ্রস্ত বিদ্যালয়টি পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত বিদ্যালয়ের মেরামতকার্যে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

আহমেদ নাসিম আনসারী/এফএ/আরআইপি