খেলাধুলা

লা লিগা শিরোপা দৌড়ে টিকে থাকবে তো রিয়াল!

রিয়াল মাদ্রিদ সর্বশেষ লা লিগার শিরোপা জিতেছিল ২০১২ সালে। এরপর বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ ভাগাভাগি করে নিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নের খেতাব। গত মৌসুমেও শিরোপার খুব কাছে চলে গিয়েছিল রিয়াল। কিন্তু বার্সার সঙ্গে শেষ পর্যন্ত পেরে ওঠেনি জিনেদিন জিদানের দল।

Advertisement

চল মৌসুমেও লা লিগায় রিয়াল মাদ্রিদের লড়াইটা জমে উঠেছে বার্সার সঙ্গে। কিছুটা এগিয়ে রয়েছে রিয়াল। কারণ কাতালান ক্লাবটির চেয়ে একটি ম্যাচ কম খেলেছে। পয়েন্ট অবশ্য দুদলেরই সমান, ৮৭। রিয়াল মাদ্রিদ খেলেছে ৩৬ ম্যাচ। আর মেসি-নেইমাররা খেলেছেন ৩৭ ম্যাচ।

রিয়াল মাদ্রিদের সামনে আজ (বুধবার) সেল্টা ভিগো-পরীক্ষা। পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারলে রিয়াল অনেকটা পিছিয়ে পড়বে। কারণ এরপর দুদলেরর (বার্সা-রিয়াল) হাতে থাকবে একটি করে ম্যাচ। রিয়াল যদি ওই ম্যাচে জয়ও পায়, তারপরও ঝুঁকি থাকছে। অপর ম্যাচে বার্সা জিতলে চ্যাম্পিয়ন হওয়ার আশা শেষ হয়ে যাবে জিদানের দলের। দুই দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে লা লিগার শিরোপা ঘরে তুলবে বার্সা।

সেল্টা ভিগোকে সমীহ করছেন রিয়াল বস জিনেদিন জিদান। বলেন, ‘আমরা জানি, সেল্টা ভালো খেলে। তারা কঠিন প্রতিপক্ষও। ম্যাচটি তাই কঠিনই হবে। সেভিয়ার বিপক্ষে যেভাবে গুরুত্ব দিয়ে খেলেছি, সেল্টার বিপক্ষেও থাকছে একই পরিকল্পনা। (পরবর্তী ম্যাচে) মালাগার বিপক্ষে সাবধানে পা ফেলতে হবে।’

Advertisement

এনইউ/জেআইএম