খেলাধুলা

ফাইনালে যেতে মুম্বাইয়ের লক্ষ্য ১৬৩ রান

জিতলেই ফাইনালের টিকিট নিশ্চিত। প্রথম কোয়ালিফারের হিসাব বলছে এমনটাই। গুরুত্বপূর্ণ এই ম্যাচটিতে প্রথমে ব্যাট করেছে রাইজিং পুনে সুপারজায়ান্ট। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান তুলেছে স্টিভেন স্মিথের দল। ফাইনালে যেতে মুম্বাইয়ের লক্ষ্য ১৬৩ রান।

Advertisement

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে পুনের শুরুটা হয় বাজেভাবে। দলীয় ৬ রানের মাথায় রাহুল ত্রিপাথির উইকেটটি হারিয়ে ফেলে পুনে। মিচেল ম্যাকক্লেনেঘানের বলে বোল্ডআউট হওয়া ত্রিপাথি খুলতে পারেননি রানের খাতাই। এই ধকল কাটিয়ে উঠতে না উঠতেই স্টিভেন স্মিথও ফেরেন সাজঘরে। ১ রান করতেই লাসিথ মালিঙ্গার বলে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ তুলে দেন পুনে অধিনায়ক।

ওপেনার আজিঙ্কা রাহানে তুলে নিয়েছেন ফিফটি। করন শর্মার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে নামের পাশে যোগ করেছেন ৫৬ রান। রাহানের ৪৩ বলের ইনিংসটি সমৃদ্ধ ৫টি চার ও একটি ছক্কায়। বিপদে হাল ধরেছেন মনোজ তিওয়ারিও। তিনি করেছেন ৫৮ রান। ৪৮ বল খেলে ৪টি চার ও ২টি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ধোনি করেছেন ২৬ বলে ৪০* রান। ধোনির ইনিংসটিতে ছিল না কোনো বাউন্ডারি, ছক্কা হাঁকিয়েছেন ৫টি।

মুম্বাই একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), লিন্ডল সিমন্স, পার্থিব প্যাটেল, আম্বাতি রাইডু, কাইরন পোলার্ড, ক্রনাল পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, করন শর্মা, জসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা ও মিচেল ম্যাকক্লেনেঘান।

Advertisement

পুনে একাদশ : স্টিভেন স্মিথ (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, রাহুল ত্রিপাথি, মহেন্দ্র সিং ধোনি, মনোজ তিওয়ারি, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, ওয়াশিংটন সুন্দর, লুকি ফার্গুসন, অ্যাডাম জাম্পা, শারদুল ঠাকুর ও জয়দেব উনারকাত।

এনইউ/আইএইচএস