খেলাধুলা

সাইফকে হারিয়ে শেষ আটে মুক্তিযোদ্ধা

ফেডারেশন কাপে অভিষেকটা ভালোই হয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাবের। প্রথম ম্যাচে ১-১ গোলে রুখে দিয়েছিল চ্যাম্পিয়ন আবাহনীকে। তবে ঘরোয়া ফুটবলের অন্যতম শীর্ষ আসরের শুরুটা সুন্দর হলেও তাদের গ্রুপ পর্ব টপকানোর সম্ভাবনার আকাশে জমে গেছে কালো মেঘ।

Advertisement

দ্বিতীয় ম্যাচে মুক্তিযোদ্ধার কাছে হেরে বিদায়ের শঙ্কায় চ্যাম্পিয়নশিপ লিগ রানার্সআপ হয়ে প্রিমিয়ারে ওঠা দলটি। সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত রাতের ম্যাচে মুক্তিযোদ্ধা ১-০ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবকে। ৪০ মিনিটে মুক্তিযোদ্ধার জয়সূচক গোলটি করেছেন মিশরের ফরোয়ার্ড মোহাম্মদ জাকি।

প্রথম প্রিমিয়ার উঠেই আলোচনায় জায়গা করে নিয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব। বিগ বাজেটের দল গঠন করে মৌসুমের সবক‘টি ট্রফি জয়ের ঘোষণা দিয়েছিল নতুন দলটি। কিন্তু মৌসুমসূচক টুর্নামেন্টেই গ্রুপ পর্ব থেকে বিদায় শঙ্কায় এখন তারা। তিন দলের গ্রুপ থেকে দ্বিতীয় কোন দল কোয়ার্টার ফাইনালে উঠবে তা নির্ধারণ হবে আবাহনী-মুক্তিযোদ্ধার ম্যাচের ফলের উপর। আবাহনী একাধিক গোলে মুক্তিযোদ্ধার কাছে হারলেই কপাল খুলবে সাইফের।

বিগ বাজেটের দল, প্রাক মৌসুমে কলকাতায় প্রায় ১ মাস কন্ডিশনিং ক্যাম্প এবং ডাগআউটে দুই জন বিদেশি কোচ-কাগজ কলমে ফেবারিট ছিল সাইফ স্পোর্টিংই। কিন্তু কাগজ-কলমে শক্তিশালী আর মাঠের লড়াই যে এক নয় তা নবাগত দলটিকে বুজিয়ে দিয়েছে মুক্তিযোদ্ধা।

Advertisement

এ বছর মুক্তিযোদ্ধার কোচের দায়িত্ব নিয়েছেন মাসুদ পারভেজ কায়সার। কোচ হিসেবে বড় আসরের অভিষেক ম্যাচেই দলকে জিতিয়েছেন তিনি। ৪০ মিনিটে এগিয়ে যাওয়ার পর বাকি ৫০ মিনিট রক্ষণদূর্গটা ভালোভাবেই সামলিয়েছেন কায়সারের শিষ্যরা।

আরআই/আইএইচএস/এমএস