শিক্ষা

১৯ পাবলিক বিশ্ববিদ্যালয়কে ৩২ কোটি টাকা দিচ্ছে ইউজিসি

উচ্চশিক্ষার মান উন্নয়নে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর জন্য ৩২ দশমিক ১৪ কোটি টাকার ফান্ড বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সঙ্গে ১৯ পাবলিক বিশ্ববিদ্যালয়ের এ সংক্রান্ত একটি চুক্তি সই হয়েছে।

Advertisement

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৯ পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৪৮টি সাব-প্রজেক্টের (পূর্বে রাউন্ড-১, ২ এবং ৩-এ সমাপ্ত) অনুকূলে ৩২.১৪ কোটি টাকার সাপ্লিমেন্টারি ফান্ড বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছে ইউজিসি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র হেমন্ত। ইউজিসির পক্ষে চুক্তিতে সই করেন সচিব ড. মো. খালেদ, সিনিয়র প্রকিউরমেন্ট অফিসার অজিৎ কুমার দেবনাথ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান আবদুল মান্নান সাব-প্রজেক্ট ম্যানেজারদের (এসপিএম) প্রকল্পে বরাদ্দকৃত অর্থ সঠিক সময়ে যথাযথভাবে ব্যবহার করার আহ্বান জানান।

Advertisement

চুক্তি স্বাক্ষরকারী প্রতিষ্ঠানগুলো হলো, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সাইন্সেস ইউনিভার্সিটি এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়সমূহের ভিসি, সাব-প্রজেক্ট ম্যানেজার এবং ইউজিসি ও হেকেপের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএইচএম/এমএমজেড/ওআর/আরআইপি

Advertisement