খেলাধুলা

৭৩ রানে অলআউট পাঞ্জাব

এভাবে অসহায় আত্মসমর্পণ করল কিংস ইলেভেন পাঞ্জাব! হারলেই বিদায়। জিতলে উঠে যাবে শেষ চারে। এমনই সমীকরণ সামনে নিয়ে, ম্যাচটাকে ‘ফাইনাল’ বানিয়ে মাঠে নেমেছিল প্রীতি জিনতার দল। পুনে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে খেলতে নেমে মাত্র ৭৩ রানেই অলআউট পাঞ্জাবের কিংসরা! পুনের বোলারদের সামনে এভাবেই পরাজয় মেনে নিতে হলো তাদেরকে!

Advertisement

টস জিতেছিল পুনের অধিনায়ক স্টিভেন স্মিধ। তিনি ব্যাট করার জন্য আমন্ত্রণ জানান গ্লেন ম্যাক্সওয়েলকে। ব্যাট করতে নেমে প্রথম বলেই মার্টিন গাপটিলের উইকেট হারায় পাঞ্জাব। এরপর ঋদ্ধিমান সাহা কিংবা শন মাশরা চেষ্টা করেছিলেন; কিন্তু ড্যান ক্রিশ্চিয়ান, শার্দুল ঠাকুররা এই দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দিলে যেন মড়ক লাগে পাঞ্জাবের ইনিংসে।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। অক্ষর প্যাটেল সর্বোচ্চ ২২ রান করেন। তার চেষ্টাও বৃথা হয়ে যায় ক্রিশ্চিয়ানের বলে আউট হওয়ার পর। ১৩ রান করেন ঋদ্ধিমান সাহা। ১০ রান করে করেন শন মার্শ এবং সপ্নিল সিং। বাকিরা দুই অংকের ঘরই ছুঁতে পারেননি।

শেষ পর্যন্ত ১৫.৫ ওভারে ৭৩ রান তুলতেই অলআউট পাঞ্জাব। শার্দুল ঠাকুর একাই নেন ৩ উইকেট। ২ উইকেট করে নেন জয়দেব উনাড়কট, অ্যাডাম জাম্পা এবং ড্যানিয়েল ক্রিশ্চিয়ান।

Advertisement

আইএইচএস/পিআর