খেলাধুলা

অন্য ‘ফাইনালে’ টস জিতে ফিল্ডিংয়ে পুনে

প্লে-অফেই ফাইনালের আমেজ। জিতলে এগিয়ে যাবে সামনে, হারলেই বিদায়। ফাইনাল না বলে একে ভিন্ন কিছু বলার উপায়ই নেই। পয়েন্ট টেবিলে যে অবস্থান, তাতে পুনে এগিয়ে আছে ঠিক; কিন্তু কিংস ইলেভেন পাঞ্জাব জিতলে সে এগিয়ে থাকা কোনো কাজে আসবে না। সুতরাং, বাঁচা-মরার লড়াইয়ে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দুই দল।

Advertisement

১৩ ম্যাচে রাইজিং পুনে সুপারজায়ান্টসের পয়েন্ট ১৬। তবে তাদের রান রেট মাইনাস। -০.০৮৩। অন্যদিকে কিংস ইলেভেন পাঞ্জাবের ১৩ ম্যাচে পয়েন্ট ১৪। রান রেট প্লাস। +০.২৯৬। পাঞ্জাব জিতলে পয়েন্ট হয়ে যাবে পুনের সমান। তবে রান রেটে এগিয়ে থাকার কারণে পাঞ্জাবই উঠে যাবে প্লে-অফে। আর যদি পুনে জিতে যায়, তাহলে তারা চলে যাবে দ্বিতীয় স্থানে। সানরাইজার্স হায়দরাবাদ এবং কেকেআরকে ঠেলে যেতে যথাক্রমে তৃতীয় এবং চতুর্থ স্থানে।

এমন এক মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টস ভাগ্য নিয়ন্তা হবে, এতে কোনো সন্দেহ নেই। সেই মহা সৌভাগ্যটির মালিক হলেন স্টিভেন স্মিথ। রাইজিং পুনে সুপার জায়ান্টসের অধিনায়ক। টস জিতলেন তিনি এবং টস জিতেই সিদ্ধান্ত নিলেন ফিল্ডিং করার।

পুনেতে গত কয়েকদিন ধরেই বৃষ্টির উতপাত। যে কারণে উইকেটে কিছু আদ্রতা থাকা স্বাভাবিক। এ কারণেই ফিল্ডিং নিয়েছেন বলে জানালেন স্মিথ। দলে কোনো পরিবর্তন নেই। আগের একাদশ নিয়েই মাঠে নামছেন স্মিথ-ধোনিরা।

Advertisement

পাঞ্জাব অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল বললেন, ‘গত কয়েকটি ম্যাচই আমাদের জন্য নকআউটের মত। দলে ভারসাম্য আনার জন্য দুটি পরিবর্তন এনেছি। ম্যান হেনরির পরিবর্তে দলে এসেছেন ইয়ন মরগ্যান এবং মনন ভোরার পরিবর্তে দলে এসেছে সপ্নিল সিং।

রাইজিং পুনে সুপারজায়ান্ট : রাহুল ত্রিপাথি, আজিঙ্কা রাহানে, স্টিভেন স্মিথ (অধিনায়ক), মনোজ তিওয়ারি, মহেন্দ্র সিং ধোনি, বেন স্টোকস, ড্যান ক্রিশ্চিয়ান, ওয়াশিংটন সুন্দর, শার্দুল থাকুর, জয়দেব উনাড়কট, অ্যাডাম জাম্পা।

কিংস ইলেভেন পাঞ্জাব : মার্টিন গাপটিল, ইয়ন মরগ্যান, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা, অক্ষর প্যাটেল, রাহুল তেওয়াতিয়া, সপ্নিল সিং, ইশান্ত শর্মা, মোহিত শর্মা, সন্দিপ শর্মা।

আইএইচএস/জেআইএম

Advertisement