খেলাধুলা

এপ্রিলের সেরা মেসি

সময়টা দারুণ কাটছে লিওনেল মেসির। বিশেষ করে গত মাসটা (এপ্রিল)। ওই মাসে স্প্যানিশ লা লিগায় ৬টি ম্যাচ খেলেছেন বার্সেলোনা সুপারস্টার। নামের পাশে যোগ করেছেন ৮ গোল। দুর্দান্ত এই পারফরম্যান্সের ফলও পেয়েছেন মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ড নির্বাচিত হয়েছেন লা লিগায় এপ্রিলের সেরা ফুটবলার।

Advertisement

লিগে যে ৬টি দলের বিপক্ষে খেলেছেন মেসি, সেই দলগুলো হলো সেভিয়া, মালাগা, রিয়াল সোসিয়েদাদ, রিয়াল মাদ্রিদ, ওসাসুনা ও এস্পানিওল। সবকটি ম্যাচেই বার্সেলোনা জয় নিয়ে মাঠ ছেড়েছে। রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছেন মেসি। জোড়া গোল করে বনে যান এল ক্ল্যাসিকো জয়ের নায়ক।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো লা লিগায় কোনো এক মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন মেসি। এর আগে ২০১৬ সালের জানুয়ারি মাসের লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন বার্সা প্রাণভোমরা। চলতি বছরের মার্চ মাসের লা লিগার সেরা খেলোয়াড় ছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের অ্যান্টোনিও গ্রিজমান।

এদিকে লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘পিচিচি ট্রফি’ জয়ের দৌড়ে অনেকখানি এগিয়ে মেসি। এখন পর্যন্ত ৩২ ম্যাচে তিনি নামের পাশে যোগ করে ফেলেছেন ৩৫ গোল। দ্বিতীয় স্থানে থাকা লুইস সুয়ারেজ করেছেন ৩৩ ম্যাচে ২৭ গোল। দুজনের গোলের ব্যবধান ৭। তৃতীয় স্থানে থাকা রোনালদো করেছেন ২৬ ম্যাচে ২০ গোল।

Advertisement

এনইউ/জেআইএম