খেলাধুলা

আরব আমিরাতের নতুন কোচ বাউজা

আর্জেন্টিনা দলের কোচের পদ থেকে বহিষ্কারের পর খুব বেশি দিন বেকার থাকতে হল না এদগার্দো বাউজাকে। আরব আমিরাতের নতুন কোচ হিসেবে যোগ দিয়েছেন মেসি-হিগুয়েনদের সাবেক কোচ।

Advertisement

এর আগে রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার অংশগ্রহণ হুমকির মুখে পড়লে বাউজাকে বরখাস্ত করে আর্জেন্টিনা। সেই বাউজার সামনে নতুন চ্যালেঞ্জও বিশ্বকাপ বাছাইপর্বই। আগামী ১৩ জুন বিশ্বকাপ বাছাইয়ে স্বাগতিক থাইল্যান্ডের মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরাত। আরব আমিরাতের কোচ হিসেবে সেটাই হবে বাউজার প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ।

নতুন দায়িত্ব গ্রহণ করার পর সংবাদমাধ্যমকে বাউজা বলেছেন, আরব আমিরাতের কঠিন এক সময়ে নতুন দায়িত্ব পেয়েছি। এটা খুব চ্যালেঞ্জিং। আশা করি আমি সফল হব।

এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে সংযুক্ত আরব আমিরাতের অবস্থাও তেমন ভালো নয়। ফলে গত মার্চে প্রায় ৫ বছর আরব আমিরাতের দায়িত্বে থাকা মাহদি আলি অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হারের পর পদত্যাগ করেন।

Advertisement

এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে `বি` গ্রুপে ৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে আরব আমিরাত। ৪ পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। ১৬ পয়েন্ট করে নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে জাপান ও সৌদি আরব। ৬ দলের এই গ্রুপ থেকে টেবিলের শীর্ষ দুই দল সরাসরি বিশ্বকাপ খেলবে।

এমআর/এমএস