খেলাধুলা

পাকিস্তানকে জবাব দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সিরিজ না জেতা পাকিস্তান, মিসবাহ-উল-হক ও ইউনিস খানকে সিরিজ জয়ের স্বদ দিয়েই বিদায় জানাতে চেয়েছিল। তবে সিরিজের প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে হেরে যায় সফরকারীরা। তাই শেষ ম্যাচ রূপ নেয় সিরিজ নির্ধারণই ম্যাচে। আর এ ম্যাচের তৃতীয় দিন শেষে পাকিস্তানকে ভালোই জবাব দিচ্ছে স্বাগতিকরা। দিন শেষে তাদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৫ উইকেটে ২১৮ রান।

Advertisement

শুক্রবার বিনা উইকেটে ১৪ রান নিয়ে খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ শুরু থেকেই ধীর গতিতে ব্যাট করতে থাকে। স্কোর বোর্ডে ৪৩ রান করতে ২৭ ওভার ব্যাটিং করেন ক্রেইগ ব্র্যাথওয়েইট ও কাইরন পাওয়েল। ৮২ বলে ব্যক্তিগত ৩১ রান করা পাওয়েল ইয়াসির শাহর বলে আজহার আলিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন।

আক্রমণাত্মক মেজাজে ব্যাট করতে থাকা শিমরন হেটমায়ার খুব সময় উইকেটে থাকতে পারেননি। ১৮ বলে ১৭ রান নিয়ে ফিরে যান সাজঘরে। ১২৩ বলে ২৯ রান করা ব্র্যাথওয়েইটের আউটে কিছুটা চাপে পরে স্বাগতিকরা।

তবে চতুর্থ উইকেটে দলের হাল ধরেন হোপ ও চেইজ। দলীয় ৫৫ রান যোগ করতে এ জুটি ২৮ ওভার খেলেন। চা-বিরতির আগে শেষ বলে অনিয়মিত লেগ স্পিনার আজহারের বলে মিসবাহকে সহজ ক্যাচ দিয়ে ফিরেন শাই হোপ। তরুণ এই মিডল অর্ডার ব্যাটসম্যান ২৯ রান করতে খেলেন ১১৬ বল।

Advertisement

পাকিস্তানের বাধা হয়ে টিকে থাকা রোস্টন চেইস, মোহাম্মদ আমিরের বলে পুল করতে গিয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন। ১২৯ বলে ৫টি চারে ৬০ রানে অপরাজিত এই অলরাউন্ডার। এরপর ভিশাল সিং (৮) দ্রুত ফিরলেও দিনের বাকি সময়টুকু নিরাপদেই কাটিয়ে দেন ডাওরিচ-হোল্ডার। ১৫৮ রানে পিছিয়ে থেকে শেন ডাওরিচ ২০ ও জেসন হোল্ডার ১১ রান নিয়ে শনিবার চতুর্থ দিনের খেলা শুরু করবেন।

এমআর/এমএস