খেলাধুলা

সুযোগটা কাজে লাগাতে চান মাশরাফি

ত্রিদেশীয় সিরিজটা বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। এই সিরিজে ভালো করতে পারলে র‌্যাংকিংয়ে এগিয়ে যাবেন টাইগাররা। প্রথমবারের মতো ওয়ানডে র‌্যাংকিংয়ের ষষ্ঠ স্থানে ওঠার হাতছানি বাংলাদেশের সামনে। তার জন্য আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি এবং নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ জিততেই হবে মাশরাফি-সাকিবদের। ৯১ রেটিং নিয়ে বর্তমানে টাইগারদের অবস্থান সপ্তম।

Advertisement

এই সিরিজে ভালো করতে পারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করার আত্মবিশ্বাস জমা হবে টাইগার শিবিরে। আয়ারল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় এই সিরিজে ভালো করে র‌্যাংকিংয়ে উন্নতি ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো খেলার রসদ জোগাড় করার সুযোগটা কাজে লাগাতে চান মাশরাফি বিন মর্তুজা।

আগামীকাল শুক্রবার ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ওই ম্যাচটিতে খেলতে পারছেন না টাইগারদের নিয়মিত অধিনায়ক মাশরাফি। নিষেধাজ্ঞার কারণে একাদশের বাইরে থাকতে হচ্ছে নড়াইল এক্সপ্রেসকে। দলের জন্য শুভকামনা থাকছে মাশরাফির।

ত্রিদেশীয় সিরিজ নিয়ে মাশরাফি বলেন, ‘আমাদের জন্য এই সিরিজটা গুরুত্বপূর্ণ। গত দুই বছর ধরে আমরা ভালো ক্রিকেট খেলছি। শ্রীলঙ্কা সফরেও বেশ ভালো খেলেছি। লঙ্কানদের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচে জয়লাভ করেছি। আয়ারল্যান্ডে ভালো করতে পারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে তা কাজে দেবে।’

Advertisement

এনইউ/পিআর