জাতীয়

বনানীর ধর্ষণ মামলার আসামি সাফাত ও সাদমান গ্রেফতার

রাজধানীর বনানী হোটেলে দুই তরুণী ধর্ষণের ঘটনায় জড়িত সাফাত আহমেদ ও সাদমান সাকিফকে সিলেট মহানগর এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার পর পুলিশ সদর দফতরের একটি বিশেষ দল সিলেট জেলা ও মহানগর পুলিশের সহায়তায় তাদের গ্রেফতার করা হয়।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সহেলি ফেরদৌস জাগো নিউজকে জানান, পুলিশ হেড কোয়ার্টার্সের একটি বিশেষ টিম সিলেট শহরের মদিনা মার্কেট এলাকা থেকে তাদের গ্রেফতার করে। রাতেই তাদের ঢাকায় আনা হবে।

Advertisement

সিলেট মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার জেদান আল মুসা জানান, সাফাত ও সাকিব তাদের এক আত্মীয়ের বাসায় আত্মগোপনে ছিল। পুলিশ সদর দফতরের একটি বিশেষ দল বিষয়টি জানতে পেরে সিলেট জেলা ও মহানগর পুলিশের সহায়তায় তাদের গ্রেফতার করে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে।

উল্লেখ্য, গত ২৮ মার্চ বন্ধুর সঙ্গে জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে ‘দ্য রেইন ট্রি’ হোটেলে ধর্ষণের শিকার হন দুই বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণী। ওই ঘটনায় গত ৬ মে রাজধানীর বনানী থানায় অভিযুক্ত সাফাত আহমেদ, নাঈম আশরাফ ও সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন তারা।

সাফাত আপন জুয়েলার্সের স্বত্ত্বাধিকারী দিলদার আহমেদের ছেলে। আর সাদমান সাকিফ রেগনাম গ্রুপের মালিকের ছেলে এবং ওই গ্রুপের পরিচালক।

এর মধ্যে সাফাতের বাবার বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ইউনিয়নের নগরগ্রামে।

Advertisement

নাঈম আশরাফ নিজেকে আওয়ামী লীগ নেতার ছেলের বন্ধু বলে পরিচয় দিলেও তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জে বলে জানা গেছে।

মামলার অপর আসামিরা হলেন- সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ।

ছামির মাহমুদ/এমএমএ/এমএআর/পিআর/বিএ