আইন-আদালত

আদালতে জবানবন্দি দিচ্ছেন বনানীর দুই ভিকটিম

আদালতে জবানবন্দি দিচ্ছেন রাজধানীর বনানীতে ধর্ষণের শিকার দুই ভিকটিম। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিনের আদালতে তারা জবানবন্দি দিচ্ছেন। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

Advertisement

বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে অস্ত্রের মুখে ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই দুই ছাত্রীকে ধর্ষণ করে। গত ২৮ মার্চ বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে এ ঘটনা ঘটে। পরে ওই দুই ছাত্রী গত শনিবার (৬ মে) সন্ধ্যায় বনানী থানায় ধর্ষণের অভিযোগে পাঁচজনকে আসামি করে মামলা করেন।

বনানী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মতিন জাগো নিউজকে বলেন, ৪০ দিন আগে ধর্ষণের শিকার ওই দুই ছাত্রী বিপর্যস্ত ছিলেন। মামলা করলে কিংবা আইনের আশ্রয় নিলে ও পুলিশ-র্যাবকে জানালে তাদের হত্যা করা হবে বলে হুমকি দেয়া হচ্ছিল। যে কারণে মামলা করতে সাহস পাননি বলে জানিয়েছেন তারা।

পুলিশ বলছে, মামলা দায়েরের পর থেকেই বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। গোয়েন্দা পুলিশের (ডিবি, উত্তর) উপ-কমিশননার শেখ নাজমুল আলম সাংবাদিকদের বলেন, দুই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণের ঘটনায় দায়েরকৃত মামলার আসামিদের অবস্থান শনাক্ত করা গেছে। আসামিরা যত প্রভাবশালীই হোক না কেন তাদের গ্রেফতার করা হবে।

Advertisement

জেএ/আরএস/আরআইপি