খেলাধুলা

একসঙ্গে ম্যারাডোনা-রোনালদিনহো

ব্রাজিল এবং আর্জেন্টিনার দুই গ্রেট দিয়েগো ম্যারাডোনা এবং রোনালদিনহো। একজনের ফুটবল ক্যারিয়ার তো শেষ হয়েছে সেই ১৯৯৪ বিশ্বকাপে ডোপ পাপে অভিযুক্ত হওয়ার পরই। আরেকজনের ক্যারিয়ার মাত্রই শেষ হলো। এখনও তিনি ক্লাব ফুটবলকে আনুষ্ঠানিক বিদায় জানাননি। তবে, ফুটবলের আন্তর্জাতিক সংস্থা ফিফার শুভেচ্ছা দূত হয়ে বিশ্বব্যাপি শান্তির বার্তা ছড়িয়ে দেয়ার কাজ করে যাচ্ছেন তারা।

Advertisement

দিয়েগো ম্যারাডোনা আনুষ্ঠানিকভাবে ফিফার শুভেচ্ছা দূত। রোনালদিনহোসহ বিশ্বের সাবেক নামকরা ফুটবলাররা বাহরাইনে জড়ো হয়েছেন ফিফা কংগ্রেস উপলক্ষে কিছু প্রীতি ম্যাচে অংশ নেয়ার জন্য। বৃহস্পতিবার থেকে বাহরাইনে শুরু হচ্ছে ফিফার ৬৭তম কংগ্রেস।

সে উপলক্ষেই বাহরাইনে শিশুদের জন্য আয়োজিত কিছু প্রদর্শনীমূলক আয়োজন করা হয়। সেখানেই শিশু-কিশোরসহ নানান বয়সী সমর্থকদের অটোগ্রাফ, ফটোগ্রাফের সুযোগ করে দিলেন ম্যারাডোনা এবং রোনালদিনহোরা। একসঙ্গে তারা ছবি তুলেছেন মহিলা ফুটবলার কার্লি লয়েডের সঙ্গেও।

আর্জেন্টাইন গ্রেট দিয়েগো ম্যারাডোনা মাত্র কয়েকদিন আগেই পূনরায় কোচিংয়ে যোগ দিয়েছেন। আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের দল আল ফুজাইরাহর কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।

Advertisement

বাহরাইনের কয়েকটি স্টেডিয়ামে কিছু প্রীতি ম্যাচে অংশ নেবেন ম্যারাডোনা, রোনালদিনহো, কার্লি লয়েডরা। একই সঙ্গে যোগ দেবেন ফিফা কংগ্রেসেও। তাদের সঙ্গে থাকবেন ডেভিড ত্রেজেগে, কার্লোস ভালদেরামা, মাইকেল সালগাদো এবং কাফু।

প্রীতি ম্যাচে খেলার কথা রয়েছে আর্জেন্টিনার সাবেক ফুটবলার পাবলো আইমার, ম্যাক্সিকান গোলরক্ষক জর্জ ক্যাম্পোজ, নাইজেরিয়ার এমানুয়েল ওকোচারোও। তাদের সঙ্গে প্রীতি ফুটবল ম্যাচে খেলার কথা রয়েছে কর্মকর্তাদেরও।

আইএইচএস/এমএস

Advertisement