দেশজুড়ে

মুক্তিযোদ্ধাকে আ.লীগ নেতার জুতাপেটা

লক্ষ্মীপুরের রায়পুরে এক মুক্তিযোদ্ধাকে প্রকাশ্যে জুতাপেটা করে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। বুধবার দুপুরে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাচিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

Advertisement

এ ঘটনায় দক্ষিণ চরবংশী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি মোস্তফা বেপারীর নামে রায়পুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মুক্তিযোদ্ধা ছাদু মিয়া। মুক্তিযোদ্ধা ছাদু মিয়া উপজেলার দেবিপুর গ্রামের মৃত দুলা মিয়ার ছেলে।

এ বিষয়ে তিনি বলেন, চরকাচিয়া গ্রামের সরকারি খাস জমিতে সয়াবিন চাষ করেছিলাম। শুক্রবার সকালে মোস্তফা বেপারী কয়েকজন বহিরাগত লোকজন নিয়ে আমার সয়াবিন লুট করে নিয়ে যায়।

এ সময় তাদের বাধা দিলে তারা আমাকে প্রকাশ্যে জুতাপেটাসহ বেধড়ক মারধর করে এবং সয়াবিন লুট করে নিয়ে যায়। আমি প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচার চাই।

Advertisement

অভিযুক্ত মোস্তফা বেপারী মুক্তিযোদ্ধাকে জুতাপেটার কথা স্বীকার করে বলেন, আমি ছাদু মিয়ার কাছে ৫০০ টাকা পেতাম। আমার টাকা না দিয়ে ক্ষেত থেকে সয়াবিন তুলে নিয়ে যাওয়ার সময় পাওনা টাকার দেয়ার কথা বলি।

এ সময় তার সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে উনি আমাকে ধাক্কা দেন। তারপর আমি তাকে জুতা দিয়ে পিটাই এবং মারধর করি।

রায়পুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নিজাম উদ্দিন পাঠান সাংবাদিকদের বলেন, মুক্তিযোদ্ধা ছাদু মিয়াকে প্রকাশ্যে জুতা মেরে লাঞ্ছিত করার ঘটনায় আমরা মর্মাহত। একজন মুক্তিযুদ্ধাকে এভাবে অপমান করা খুবই দুঃখজনক ঘটনা। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান তিনি।

এএম/জেআইএম

Advertisement