জাতীয়

বনানীর রেইন ট্রি হোটেল বন্ধ ও আপন জুয়েলার্স বর্জনের দাবি

দুই তরুণী ধর্ষণের ঘটনায় বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেল বন্ধের দাবি জানানো হয়েছে। একই সঙ্গে শাহবাগে ‘ছাত্র-শিক্ষক-লেখক-শিল্পী-সাংবাদিক-সংস্কৃতিকর্মীবৃন্দে’র সমাবেশে আপন জুয়েলার্স বর্জনের ঘোষণা দেয়া হয়েছে।

Advertisement

বনানীর হোটেলে ধর্ষণের বিচার দাবিতে বুধবার বিকেলে রাজধানীর শাহবাগে আয়োজিত সমাবেশে এ দাবি জানানো হয়। সমাবেশের আয়োজক জীবনানন্দ জয়ন্ত বলেন, বনানীর দ্য রেইন ট্রি হোটেলের ভূমিকা খুবই সন্দেহজনক। আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি এ মামলার বিচার কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত তাদের সব ধরনের কার্যক্রম বন্ধ করুন।

‘আর আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ টাকার জোরে তার ছেলের বিরুদ্ধে করা মামলাটি ভিন্ন খাতে নেয়ার চেষ্টা করছেন। তাদের টাকার উৎস আপন জুয়েলার্সের পণ্য বর্জন করতে হবে।’

এ সময় অ্যাডভোকেট ইমতিয়াজ মাহবুব বলেন, ধর্ষণের মতো ঘটনায় শুধু বিচার চাইলেই হবে না। এক্ষেত্রে আমাদের মানসিকতারও পরিবর্তন দরকার।

Advertisement

‘সেদিন বনানীর ওসি মামলা নেননি, মামলা নিতে দেরি করেছেন। কিন্তু তার ঊর্ধ্বতন লোকজন কেন বিষয়টির সুরাহা করেননি। ডিসি, আইজিপি ও স্বরাষ্ট্রমন্ত্রী কেন মামলা নেয়ার জন্য নির্দেশনা দেননি।’

এর আগে মঙ্গলবার রাতে ধর্ষকদের গ্রেফতার ও কঠোর শাস্তির দাবিতে সমাবেশের ডাক দেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

উল্লেখ্য, গত ২৮ মার্চ ওই হোটেলে বন্ধুর মাধ্যমে এক জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে নির্যাতনের শিকার হন দুই তরুণী।

এ সময় ধর্ষকরা ধর্ষণের চিত্র ভিডিও করে। এমনকি নানা ধরনের হুমকিও দেয় তারা। প্রাণের ভয়ে প্রায় ৪০ দিন চুপ থেকে দুই তরুণী গত ৬ মে থানায় অভিযোগ করেন।

Advertisement

এআর/এমএমএ/জেআইএম