গণমাধ্যম

ইনকিলাবে বেআইনি কর্মকাণ্ডের প্রতিবাদে সাংবাদিক সমাবেশ

 দৈনিক ইনকিলাবে বেআইনিভাবে শতাধিক সাংবাদিক-কর্মচারীকে ছাঁটাইয়ের প্রতিবাদে রাজধানীর আর কে মিশন রোডে ইনকিলাব ভবনের সামনে প্রতিবাদ কর্মসূচি পালন করছেন সাংবাদিক-কর্মচারীরা। ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) উদ্যোগে বুধবার দুপুর ১২টা থেকে এ কর্মসূচি শুরু হয়। এতে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলও (ডিএসইসি) অংশ নিয়েছে।

Advertisement

ডিইউজে সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সােহেল হায়দার চৗেধুরীর সঞ্চালনায় সমাবেশে দৈনিক ইনকিলাবের চাকরিচ্যুত সাংবাদিক-কর্মচারীসহ ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হােসেন বাদশা ও সাধারণ সম্পাদক মুরসালিন নােমানী, ডিএসইসি সাধারণ সম্পাদক ওবায়দুর রহমানসহ বিভিন্ন সাংবাদিক নেতা উপস্থিত আছেন।

উল্লেখ্য, গত ১ মে প্রথম দফায় দৈনিক ইনকিলাবের তিন সিনিয়র সাংবাদিক আব্দুল গফুর, তালুকদার হারুন এবং হুমায়ন হাসানকে চাকরিচ্যুত করা হয়। পরবর্তীতে ৩ মে থেকে পত্রিকাটির বার্তা সম্পাদক রবি উল্লাহ রবি, বিশেষ সংবাদদাতা ও ডিআরইউর সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, বিশেষ সংবাদদাতা শামীম চৌধুরী, শিফট ইনচার্জ তৌফিক ইলাহীসহ আরও ২৭ সাংবাদিক ও অর্ধশতাধিক কর্মচারীকে বিনা নোটিশে চাকরিচ্যুত করা হয়। এ সময় তাদের ২৬ মাসের বকেয়া বেতনসহ অন্যান্য পাওনার মাত্র ‘৩৫ শতাংশ ৩০০ টাকার স্ট্যাম্পে সমুদয় পাওনাদি বুঝিয়া পাইলাম’ মর্মে স্বাক্ষর প্রদান সাপেক্ষে দুই কিস্তিতে পরিশোধ করা হবে জানানো হয়।

এছাড়া পত্রিকাটিতে বর্তমানে যারা কর্মরত তাদের ওয়েজবোর্ডের পরিবর্তে নির্ধারিত বেতনে চাকরিতে বাধ্য করা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে। ইনকিলাব কর্তৃপক্ষের এমন শর্তে রাজি না থাকায় মঙ্গলবার (৯ মে) আরও সাত সাংবাদিক গণপদত্যাগ করেছেন।

Advertisement

এমএমজেড/পিআর