খেলাধুলা

কেকেআরকে হারিয়ে প্লে-অফের সম্ভাবনা টিকিয়ে রাখল পাঞ্জাব

জয়ের জন্য ১৬৮ রানের মামুলি লক্ষ্য পার হতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের ছুড়ে দেয়া এই লক্ষ্য পাড়ি দিতে গিয়ে হাতে উইকেট থাকা সত্ত্বেও কেকেআরকে থামতে হয়েছে ১৫৩ রানে। ফলে ১৪ রানের ব্যবধানে হারতে হলো শাহরুখ খানের দলকে।

Advertisement

জয়ের জন্য ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সুনিল নারিন আর ক্রিস লিনের শুরুটা মোটামুটি ভালোই ছিল। তবে ১০ বলে ১৮ রান করে নারিন আউট হয়ে যাওয়ার পর এক প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। আরেক প্রান্ত আগলে ধরে রাখেন ক্রিস লিন। শেষ পর্যন্ত ৫২ বলে ৮৪ রান করে রানআউট হয়ে যান তিনি।

বাকি ব্যাটসম্যানদের মধ্যে ১৮ রান করেন মানিষ পান্ডে, ১১ রানে অপরাজিত থাকেন কলিন ডি গ্র্যান্ডহোম। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে গৌতম গম্ভীরের দল। কিংস ইলেভেনের পক্ষে ২টি করে উইকেট নেন মোহিত শর্মা আর রাহুল তেওয়াতিয়া। ১ উইকেট নেন ম্যাট হেনরি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে কিংস ইলেভেন পাঞ্জাব। বড় ইনিংস কেউ খেলতে পারেনি। মাঝারি মানের কয়েকটা ইনিংসের ওপর ভর করে ১৬৭ রান সংগ্রহ করে পাঞ্জাব। ২৫ বলে ৪৪ রান করেন ম্যাক্সওয়েল। ৩৩ বলে ৩৮ রান করেন ‍ঋদ্ধিমান সাহা, ২৫ রান করেন মনন ভোরা, ১৫ রানে অপরাজিত থাকেন রাহুল তেওয়াতিয়া। ১২ রান করেন মার্টিন গাপটিল।

Advertisement

এই জয়ের ফলে ১২ ম্যাচে ১২ পয়েন্ট অর্জন করলো পাঞ্জাব। তাতে টিতে থাকল প্লে-অফে খেলার সম্ভাবনা। ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তাদের পরে রয়েছে কেকেআর, হায়দরাবাদ।

আইএইচএস