রাজনীতি

প্রধানমন্ত্রী বিচার বিভাগের স্বাধীনতা হরণ করেছেন : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী নিজেই বিচার বিভাগের স্বাধীনতা হরণ করেছেন। তিনি তো প্রধান বিচারপতির কথা জানবেনই না।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন পিন্টুর দ্বিতীয় শাহাদৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন। স্মরণসভার আয়োজন করে শহীদ পিন্টু স্মৃতি সংসদ কেন্দ্রীয় কমিটি।

তিনি বলেন, বর্তমান সরকারের হাত গণতন্ত্রের কর্মীদের রক্তে রঞ্জিত। তারা গণতন্ত্রকে হত্যা করেছে এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে বিপন্ন করে ফেলেছে। সব কিছু ধ্বংস করেছে। যে কারণে আজকে রাষ্ট্রের মধ্যেই বিভিন্ন প্রশ্ন দেখা দিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, প্রধান বিচারপতি সম্পর্কে গতকাল প্রধানমন্ত্রী বলেছেন যে, আমি জানি না আমাদের চিফ জাস্টিস কীভাবে বললেন আইনের শাসন নেই, বিচার বিভাগের স্বাধীনতা নেই! উনিতো (প্রধানমন্ত্রী) জানবেন না কারণ আইনের শাসন তিনিই লঙ্ঘন করেছেন। বিচার বিভাগের স্বাধীনতা তিনিই হরণ করছেন। এ কারণে আজকে দেশের মানুষ স্বস্তিতে নেই, শান্তিতে নেই। তাদের জীবনের নিরাপত্তা নেই। আইনের শাসন নেই কোথাও। আজকে আওয়ামী লীগ যা বলবে, যা করবে সেটাই আইন, সেটাই বিচার। এ অবস্থা কখনও কল্পনাও করতে পারিনি।

Advertisement

ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর আইটি বিষয়ক উপদেষ্টা বলেছেন, দেশকে তিনি সিঙ্গাপুর, মালয়েশিয়ায় পরিণত করবেন।  গতকালও বলেছি আমরা সিঙ্গাপুর হতে চাই না, কারণ সিঙ্গাপুরে কোনো গণতন্ত্র নেই, মালয়েশিয়া হতে চাই না কারণ তাদের গণতন্ত্র নিয়ন্ত্রিত রয়েছে। আমরা গণতন্ত্রের জন্য যুদ্ধ করেছি। আমরা বাংলাদেশে থাকতে চাই, গণতান্ত্রিক বাংলাদেশ  চাই।’

শহীদ পিন্টু স্মৃতি সংসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাঈদ হোসেন সোহেলের সভাপতিত্বে স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, পিন্টুর স্ত্রী ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাসিমা আক্তার কল্পনা প্রমুখ।

এমএম/জেএইচ/এএইচ/এমএস

Advertisement