বিনোদন

শাকিব খানের জিডি আদালতে উত্থাপন কাল

চিত্রনায়ক শাকিব খান নিরাপত্তা চেয়ে সোমবার রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় যে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন এখনও তা তদন্ত শুরু করেনি পুলিশ। আগামীকাল বুধবার জিডির বিষয়টি আদালতে উত্থাপন করা হবে বলে পুলিশ জানিয়েছে। আদালতের নির্দেশ পেলে বিষয়টি তদন্ত করা হবে।

Advertisement

গত শুক্রবার বিএফডিসিতে শিল্পী সমিতির নির্বাচনের রাতে আক্রমণে আহত হন ঢাকাই ছবির নায়ক শাকিব থান। ওই ঘটনায় নিরাপত্তাহীনতার অভিযোগ তোলেন তিনি। আক্রমণে চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানকে মূল পরিকল্পনাকারী হিসেবে জিডিতে উল্লেখ করেন শাকিব। আরও অভিযোগ করা হয় চিত্রনায়ক সাইমন সাদিক ও খল অভিনেতা জিয়ার বিরুদ্ধে। শাকিবের দায়ের করা অভিযোগ নং ৩৬৫।

এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) হাবিবুল্লাহ খান জাগো নিউজকে বলেন, এ ধরনের ঘটনার অভিযোগ আদালতের নির্দেশনা ছাড়া তদন্ত করা যায় না। সিআরপিসি ১৫৪ ও ১৫৫ ধারা অনুযায়ী আদালতকে জানাতে হয়। আগামীকাল আদালতে জিডির বিষয়টি তদন্তের জন্য আবেদন জানানো হবে। আদালতের নির্দেশনায় পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

উল্লেখ্য, সাধারণ ডায়েরিতে শাকিব খান উল্লেখ করেন, ‘আমি বিএফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান সভাপতি হিসেবে দায়িত্বরত আছি। ৫ মে এফডিসিতে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। ৬ মে রাত অনুমান ১টা ৩০ মিনিটে বিভিন্ন মারফত আমার কাছে খবর আসে নির্বাচনের ফলাফল এখন পর্যন্ত প্রকাশিত হয়নি। আপিল বিভাগের লোকজন শিল্পী সমিতি অফিসের ভেতরে ভোট গণনা কেন্দ্রে অবস্থান করছে ও বহিরাগত অনেক লোক সমিতির অফিসের বাইরে অবস্থান করছে। সমিতির সভাপতি হিসেবে বিষয়টি দেখা আমার এখতিয়ারভুক্ত বিধায় এফডিসিতে আসি। এ সময় আমি দেখি যে, শিল্পী সমিতির অফিসে আপিল বিভাগের লোকজন ও বাইরে বহিরাগত লাল গেঞ্জি পরিহিত পিস্তল হাতে একজন সন্ত্রাসীসহ চাপাতি হাতে কয়েকজন লোক অবস্থান করছে। এসব বহিরাগত লোক এফডিসির ভেতরে এত রাতে কীভাবে এল এবং কেন অস্ত্র হাতে অবস্থান করছে জানতে চাইলে ওইখানে উপস্থিত নৃত্যপরিচালক সাঈফ খান কালু, চিত্রনায়ক সাইমন সাদিক, অভিনেতা জিয়া, ফাইটার শামিমসহ আরও কয়েকজন অজ্ঞাতনামা লোক আমার ওপর হামলা করতে আসে। আমাকে ছুরি দিয়ে আঘাত করার চেষ্টা করে। আমার এক ভক্ত আমাকে রক্ষা করতে গেলে আক্রমণকারীর ছুরির আঘাতে তার হাত কেটে যায়। আমি নিজের প্রাণ রক্ষার্থে পুলিশ, আমার ব্যক্তিগত দেহরক্ষী ও কিছু কলাকুশলীর সহযোগিতায় দ্রুত ঘটনাস্থল ত্যাগ করি। তখন সন্ত্রাসীরা আমাকে মিথ্যা অপবাদ দিয়ে ধর ধর বলে ধাওয়া করে।’

Advertisement

এজাহারে শাকিব খান আরও উল্লেখ করেন, ‘বর্তমানে বিভিন্ন মারফত আমাকে হুমকি দেয়া হচ্ছে যে, আমাকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করবে ও রাস্তাঘাটে একা পেলে মেরে ফেলবে। এ অবস্থায় আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এসব কর্মকাণ্ডের পরিকল্পনাকারী চিত্রনায়ক জায়েদ খানসহ আরও কয়েকজন জড়িত বলে আমার বিশ্বাস।’

জেইউ/জেএইচ/ওআর/এমএস