অর্থনীতি

উগ্রবাদীদের ভ্রুকুটি উপক্ষো করে পর্যটন শিল্প এগিয়ে যাচ্ছে

বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ধর্মান্ধ ও উগ্রবাদীদের ভ্রুকুটি উপেক্ষা করে পর্যটন শিল্প প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে।

Advertisement

মঙ্গলবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল এনেক্স ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

আগামী ১৫-১৭ মে তিন দিনব্যাপি বাণিজ্যিক নগরী চট্টগ্রামের অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক পর্যটন বিষয়ক সেমিনার উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় মন্ত্রী বলেন, হলি আর্টিজানের মত ট্র্যাজেডি পেছনে ফেলে এবং তাবেলা সিজার ও হোসিও কুনি হত্যার ক্ষত মুছে গত বছর নভেম্বরে কক্সবাজারে পাটার নিউ ট্যুরিজম ফ্রন্টিয়ার্স ফোরাম সম্মেলন সাফল্যের সঙ্গে আয়োজন করেছি। এছাড়াও কুয়াটায় সফল কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

মন্ত্রী পর্যায়ের এই সেমিনারে দেশীয় সংবাদ মাধ্যম ছাড়াও বিদেশি অতিধিদের সঙ্গেও সংবাদ মাধ্যম আসবে। এর ফলে দেশের পর্যটন শিল্প আরো বেশি বিকাশ লাভ করবে।

মেনন জানান, ব্যবসারত ১৪টি ফাইভ স্টার হোটেলের পাশাপাশি আরো বহু ইন্টারন্যাশনাল চেইন হোটেল বাংলাদেশে আসার জন্য নিবন্ধিত হচ্ছে। দেশ জুড়ে মনোরম হোটেল, মোটেল, রিসোর্ট গড়ে উঠছে যা পর্যটন শিল্পে এক নিরন্তর নতুন মাত্রা যোগ করছে। এই সেমিনার পাহাড় সাগর বেষ্টিত চট্টগ্রামকে ব্র্যান্ডিং করা হবে। চট্টগ্রামের পতেঙ্গাকে ঘিরে পর্যটনের একটি বড় পরিকল্পনা নেয়া হয়েছে। এটি বাস্তবায়িত হলে পর্যটন ক্ষেত্রে চট্টগ্রামের উল্লস্ফন ঘটবে। পর্যটকদের আবাসিক সুবিধা দিতে পারকিতে একটি ফাইভ স্টার হোটেল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন সচিব এসএম গোলাম ফারুক, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও ড. নাসির উদ্দিন প্রমুখ।

এইচএস/এআরএস/পিআর

Advertisement