বিনোদন

শিল্পী সমিতি নির্বাচনের নতুন ফল ঘোষণা আগামীকাল

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে নির্বাচনে দায়িত্বে থাকা আপিল বোর্ডের কাছে আবেদনের প্রেক্ষিতে সোমবার ফের ভোট গণনা করা হয়েছে।  মঙ্গলবার নির্বাচনের নতুন ফলাফল ঘোষণা করা হবে। সংশ্লিষ্টরা বলছেন, নতুন গণনায় নির্বাচনের ফলে কিছুটা পরিবর্তনের আভাস পাওয়া গেছে।

Advertisement

বিষয়টি নিশ্চিত করে আপিল বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু জাগো নিউজকে বলেন, `কয়েকজন প্রার্থীর কিছু ভোট কম-বেশি হতে পারে। তা একেবারেই অল্প । ভোট রিজেক্ট হওয়া বক্সে কিছু ভোট পাওয়া গেছে। কিছু সামান্য ভুল ছিল। সেগুলো সংশোধন করা হয়েছে।`

তবে এ গণনায় সামগ্রিক ফলাফলে কোনো পরিবর্তন আসবে না বলে জানান তিনি।

খসরু আরও বলেন, `ভোট গণনায় ওমর সানির ৯ ভোট বেড়েছে। এতে সভাপতি পদের ফলাফলে কোনো পরিবর্তন আসবে না। কারণ মিশা-সানির ভোট ব্যবধান ছিল ১০৬ ভোট। বর্তমানে সেটি কমে হয়েছে ৯৭।`

Advertisement

এছাড়াও সাংকু পাঞ্জার একটি ও সাইমন সাদিকের ৮টি ভোট বাড়তে পারে। কমতে পারে সহ-সভাপতি পদে অমৃতার ভোট।

যোগাযোগ করা হলেন আপিল বোর্ডের চেয়ারম্যান নাসিরউদ্দিন দিলু বলেন, এ ফলাফল আগামীকাল (মঙ্গলবার) সন্ধ্যা ৬টায় নির্বাচনে সভাপতি পদপ্রার্থী ওমর সানিকে বুঝিয়ে দেয়া হবে।

এর আগে গত শুক্রবার (০৫ মে) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটে সভাপতি হন মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক  জায়েদ খান নির্বাচিত হন সাধারণ সম্পাদক।

পরে নির্বাচনের ফলাফলে অসঙ্গতির অভিযোগ তুলে পুনরায় ভোট গণনার দাবি তুলেন সভাপতি পদে পরাজিত প্রার্থী ওমর সানি। রোববার নির্বাচনের দায়িত্বে থাকা আপিল বোর্ডের কাছে লিখিত আবেদনও করেন তিনি।

Advertisement

তার আবেদনের পরিপ্রেক্ষিতিই সোমবার দুপুর থেকে পুনরায় ভোট গণনা শুরু হয়।

এলএ/এমএমএ/এমএস