খেলাধুলা

আমলার সেঞ্চুরিতেও হারল পাঞ্জাব

আইপিএলের মত ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটে অসাধারণ ব্যাট করছেন হাশিম আমলা। তার ইনিংসগুলোর দিকে তাকালে যে কেউ অবাক না হয়ে পারবে না। দুটি হাফ সেঞ্চুরির সঙ্গে দুটি সেঞ্চুরি। যার শেষটি করলেন আজ। আইপিএলের এক আসরে দুটি সেঞ্চুরি খুব কম ব্যাটসম্যানেরই আছে। সে জায়গায় সেঞ্চুরি করে নিজেকে পুরোপুরি টি-টোয়েন্টি ব্যাটসম্যান বানিয়ে নিলেন একদা ‘শুধু টেস্ট ব্যাটসম্যান’-এর তকমা পাওয়া হাশিম আমলা।

Advertisement

কিন্তু দুর্ভাগ্য তার এই সেঞ্চুরি সত্ত্বেও হারতে হলো কিংস ইলেভেন পাঞ্জাবকে। মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে প্রীতি জিনতার দল ৬ উইকেটে হেরেছে সুরেশ রায়নার গুজরাট লায়ন্সের কাছে।

পাঞ্জাবের দেয়া ১৯০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় গুজরাট। ওপেনার ডোয়াইন স্মিথ ৩৯ বলে ৭৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। ৮টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কা মারেন তিনি।

এছাড়া ইশান কিষান ২৪ বলে ২৯, সুরেশ রায়না ২৫ বলে ৩৯, দিনেশ কার্তিক ২৩ বলে অপরাজিত ৩৫ রান করেন। পাঞ্জাবের পক্ষে সন্দিপ শর্মা ২টি, ম্যাক্সওয়েল এবং নটরাজন নেন ১টি করে উইকেট।

Advertisement

এর আগে টস হেরে ব্যাট করতে নামে কিংস ইলেভেন পাঞ্জাব। ওপেনার মার্টিন গাপটিল ২ রান করে আউট হয়ে গেলেও হাশিম আমলা এবং শন মার্শ মিলে ১২৫ রানের বিশাল জুটি গড়েন। ৪৩ বলে ৫৮ রান করে আউট হন শন মার্শ।

এরপর ২০ রানে অপরাজিত থাকেন গ্লেন ম্যাক্সওয়েল। শেষ দিকে এসে ৬০ বলে ১০৪ রান করে আউট হয়ে যান হাশিম আমলা। ৮টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি। শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে পাঞ্জাব।

আইএইচএস/

Advertisement