দেশজুড়ে

‘ভিশন-২০৩০ জাতির উন্নয়ন ও সমৃদ্ধির রূপরেখা’

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের এখন একটি মাত্র সমস্যা আর তা হচ্ছে শেখ হাসিনা ও আওয়ামী লীগ। এই তাবেদার সরকার ক্ষমতা থেকে সরে গেলেই খুন, গুম, হত্যা, সন্ত্রাস, লুটপাট, দুর্নীতি বন্ধ হবে।

Advertisement

রোববার সন্ধ্যায় বিএনপি কেন্দ্রঘোষিত দেশব্যাপী সাংগঠনিক দলের সফর উপলক্ষে সিলেট জেলা বিএনপি আয়োজিত কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মুক্তিকামী জনতার আস্থার প্রতীক তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন আপসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ভিশন-২০৩০-এর ভেতরে জাতির আগামী দিনের সম্ভাবনা, উন্নয়ন-অগ্রগতির রূপরেখা রচিত হয়েছে। ১০ মে জাতির নিকট তা প্রকাশিত হবে।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপিকে আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে সরকার এম ইলিয়াস আলীকে গুম নামক কারগারে আটকে রাখা হয়েছে। ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়িচালক আনসার আলীসহ শত শত নেতাকর্মীকে গুমের সাথে জড়িতদের বিচার বাংলার মাটিতে হবেই। বিএনপি ছাড়া দেশে আর কোনো নির্বাচনের বাকশালি স্বপ্ন দেশপ্রেমিক জনতা প্রতিহত করবেই।

Advertisement

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় নগেরর দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত হয়।

কর্মিসভায় কর্মিসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইলিয়াস পত্নী তাহসীনা রুশদী লুনা, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম.এ হক, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দীন আহমদ মিলন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি শফি আহমদ চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী মিজান, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য চিত্রনায়ক হেলাল খান।

এছাড়া বক্তব্য রাখেন, সিলেট মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট নুরুল হক, সাবেক এমপি আবুল কাহির চৌধুরী, জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট আব্দুল গাফফার, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

ছামির মাহমুদ/এএম/জেআইএম

Advertisement