খেলাধুলা

মাত্র ১৫ বলেই হাফ সেঞ্চুরি সুনিল নারিনের

সুনিল নারিন কী বোলিং ছেড়ে পুরো দস্তুর ব্যাটসম্যান হয়ে গেলেন? না হয়, তাকে যেভাবে নিয়মিত ইনিংস ওপেন করতে নামাচ্ছে কলকাতা নাইট রাইডার্স- তাতে এ প্রশ্ন জাগাটাই স্বাভাবিক। নারিনও ব্যাট হাতে দারুণ প্রতিদান দিচ্ছেন। আজ তো বলতে গেলে নারিনের ব্যাট পরিণত হয়েছে জাপানি সামুরাইয়ে। একের পর এক বেঙ্গালুরু বোলারদের মাঠের বাইরে পাঠিয়েছেন।

Advertisement

সুনিল নারিনের ব্যাট এতটাই বিধ্বংসী হয়ে উঠলো যে, আইপিএলের ইতিহাসে দ্রুততম হাফ সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করে ফেললেন তিনি। ক্রিস লিনের সঙ্গে ইনিংস ওপেন করতে নেমে মাত্র ১৫ বলেই হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। টি-টোয়েন্টির ইতিহাসে মাত্র ১২ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড আছে। আইপিএলের ইতিহাসে এত দ্রুত হাফ সেঞ্চুরি করার রেকর্ড আর কারও নেই।

৫টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার মার মারেন নারিন। শেষ পর্যন্ত তিনি আউট হয়ে যান ১৭ বলে ৫৪ রান করে। শুধু নারিনই নয়, অপরপ্রান্তে বিধ্বংসী হয়ে উঠেছিলেন ক্রিস লিনও। নারিনের যখন হাফ সেঞ্চুরি পূরণ হয়, তখন তার রান ১৪ বলে ২৯। শেষ পর্যন্ত ২১ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। ৫টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার মার মারেন তিনি। হাফ সেঞ্চুরি করার পরই আউট হয়ে যান তিনি।

এই দুই ব্যাটসম্যান মিলে আইপিএলের ইতিহাসে পাওয়ার প্লেতে (৬ ওভার) সবচেয়ে বেশি রান তোলার রেকর্ড গড়েন। ৬ ওভারেই দলীয় রান ১০০তে নিয়ে যান ক্রিস লিন আর সুনিল নারিন।

Advertisement

আইএইচএস/আরআইপি