দেশজুড়ে

ঝিনাইদহে জঙ্গি আস্তানায় নিহত ২, পিস্তল ও বোমা উদ্ধার

ঝিনাইদহের মহেশপুর উপজেলার বজ্রাপুর গ্রামে ও সদর উপজেলার হলিধনী এলাকার লেবুতলা গ্রামের জঙ্গি আস্তানায় এখনও অভিযান চালাচ্ছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট।

Advertisement

খুলনা রেঞ্জ ডিআইজি দিদার আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করে জানান, মহেশপুরের বজ্রাপুরে নব্য জেএমবির আস্তানাটিতে সকালে অভিযান শুরু করলে ভেতর থেকে জঙ্গিরা বোমা ও গুলি ছুড়েতে থাকে। এসময় পুলিশও পাল্টা গুলি চালালে গুলিবিদ্ধ হয়ে ১ জঙ্গি নিহত হয়। এসময় ঘরের ভেতরে বোমার বিস্ফোরণ ঘটিয়ে আরো ১ জন নিহত হয়। পরে বাড়ির মালিক জহিরুল ইসলাম ও তার ছেলে জসিমকে পুলিশ আটক করে।

তিনি আরো জানান, জেলা সদরের লেবুতলা গ্রামে জঙ্গি আস্তানা মৃত শরাফত মন্ডলের বাড়িতে পুলিশ সকালে অভিযান চালিয়ে ৮টি বোমা ও ১টি নাইন এমএম পিস্তল উদ্ধার করে। ঘটনাস্থল থেকে শামীম নামের একজনকে আটক করা হয়েছে।

লেবুতলায় অভিযান সমাপ্তি ঘোষণা করা হয়েছে। তবে বজরাপুরের আস্তানায় ঢাকা থেকে বোম ডিস্পোজাল ইউনিট আসার পর বাড়ির ভিতরে উদ্ধার অভিযান শুরু হবে।

Advertisement

ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান জানান, জেলার মহেশপুরের বজ্রাপুর গ্রামে জহুরুল ইসলাম নামের এক জনের বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে গতরাতে বাড়িটি ঘিরে রাখা হয়। আজ রোববার সকাল থেকে অভিযান শুরু হয় এবং প্রায় একই সময় সদর উপজেলার হলিধনী এলাকার লেবুতলা গ্রামের শরাফত মণ্ডলের বাড়িতে অভিযান শুরু করে পুলিশ।

নাসিম আনসারি/এফএ/এমএস