খেলাধুলা

মেসির নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় হতাশ ভিদাল

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চিলির বিপক্ষে খেলতে নেমে মেজাজ হারিয়ে ফেলেছিলেন মেসি। ম্যাচটিতে দায়িত্বরত সহকারী রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে বসেন আর্জেন্টিনা অধিনায়ক। এর জন্য মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করেছিল ফিফা।

Advertisement

এরপর মেসির নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)। সেই আপিল মঞ্জুর করেছে ফিফা আপিল কমিটি। তাই মুক্তির সনদ পেয়ে যান মেসি। আর্জেন্টিনার হয়ে খেলতে আর বাধা নেই তার। নিষেধাজ্ঞা চলাকালীন মেসিকে ছাড়াই একটি ম্যাচ খেলে ফেলেছে আর্জেন্টিনা। তবে বাকি তিনটি ম্যাচে দলের সেরা তারকাকে পাচ্ছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মেসি দলের ফেরায় আর্জেন্টিনার জন্য ভালো হলো। দলের শক্তি সঞ্চার হলো। ফুটবলের জন্যও তা ভালো। এমনটা মানছেন আর্তুরো ভিদাল। কিন্তু মেসির ক্ষেত্রে আইন শিথিল করা হয়েছে বলে মনে করেন চিলিয়ান মিডফিল্ডার। এত ‘দ্রুতই’ মেসির নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় হতাশ ভিদাল।

চিলিয়ান তারকা ভিদালেরর ভাষায়, ‘মেসি ফেরায় আর্জেন্টিনার জন্য ভালো হয়েছে। আমি মনে করি, গোটা ফুটবলের জন্যই ভালো। জাতীয় দলের হয়ে মেসি খেলছে, এটা দেখতেই ভালো লাগে। কারণ সেরাটাই দিয়ে থাকে। (নিষেধাজ্ঞা উঠে যাওয়ায়) তার নিজের জন্যও ভালো হয়েছে। কিন্তু ফিফার আইন সবার জন্য সমান হওয়া উচিত।’

Advertisement

এনইউ/এমএস