খেলাধুলা

মেসি-নেইমার-সুয়ারেজে বিধ্বস্ত ভিয়ারিয়াল

নিষেধাজ্ঞা কাটিয়ে আগের ম্যাচেই ফিরেছিলেন নেইমার ডি সিলভা। তবে ফর্মে ফেরাটা হয়েছে তার আজ। গোল পেয়েছেন। তার সঙ্গে গোল পেয়েছেন এমএসএনের বাকি দু’জনও। অথ্যাৎ মেসি এবং সুয়ারেজ। মেসি করলেন জোড়া গোলে। তাতেই ঘরের মাঠে ভিয়ারিয়ালকে ৪-১ গোলে বিধ্বস্ত করে ছাড়লো বার্সেলোনা।

Advertisement

ভিয়ারিয়ালের বিপক্ষে জোড়া গোল করে এবারের মৌসুমে ৫০ গোলের মাইলফলকে পৌঁছে গেলেন মেসি। সব মিলিয়ে করলেন ৫১ গোল। তার জোড়া গোলেই মূলতঃ স্প্যানিশ লা লিগায় এখনও শীর্ষস্থান টিকে আছে বার্সেলোনার।

তবে বার্সার এমএসএন দারুণ এক রেকর্ডও স্পর্শ করে ফেললেন। তিনজনের সম্মিলিত গোলের পরিমাণ ছাড়িয়ে গেলো ১০০টি। সব মিলিয়ে তিনজন এবার গোল করেছেন ১০২টি।

টানা পাঁচ ম্যাচ জিতেছে বার্সা। যে কারণে দেখা যাচ্ছে রিয়াল মাদ্রিদের চেয়ে ৩ পয়েন্ট এগিয়ে রয়েছে বার্সা। তবে গ্রানাডার মাঠে গিয়ে খেলছে রিয়াল। এই ম্যাচেই সমান হয়ে যাবে রিয়াল-বার্সার পয়েন্ট।

Advertisement

ন্যু ক্যাম্পে ভিয়ারিয়ালের বিপক্ষে বার্সাকে প্রথম এগিয়ে দেন নেইমার। খেলার ২১ মিনিটে প্রথমে গোলের চেষ্টা করেছিলেন মেসি। তার বাম পায়ের দারুণ শটটি ঠেকিয়ে দেন গোলরক্ষক। কিন্তু ফিরতি বলটি পেয়ে যান নেইমার। সেটিকে ভিয়ারিয়ালের জালে জড়ানোর জন্য কোনোই বেগ পেতে হয়নি নেইমারের।

খেলার ৩২তম মিনিটে গোলটি শোধ করে দেন ভিয়ারিয়ালের সেদরিক বাকাম্বু। প্রথমার্ধের ইনজুরি সময়ে গোল করে বসেন লিওনেল মেসি। এগিয়ে দেন দলকে। খেলার ৬৯ মিনিটে গোল করেন লুইস সুয়ারেজ। সার্জি রবের্তোর কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শট নেন সুয়ারেজ। সেটিই জড়িয়ে যায় ভিয়ারিয়ালের জালে।

৮২ মিনিটে প্রতিপক্ষের জালে শেষ পেরেক ঠোকেন মেসি। এ সময় পেনাল্টি পায় বার্সা। স্পট কিক নিতে আসেন মেসি এবং তার শট ঠেকানোর সাধ্য ছিল না ভিয়ারিয়াল গোলরক্ষকের

আইএইচএস/

Advertisement