খেলাধুলা

কিংস ইলেভেনের কাছে হেরে কার্যত বিদায় কোহলিদের

তারকাভর্তি টাইটানিকই বলা যায় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। শুধু তারকা ভর্তি থাকলেই তো হবে না, টাইটানিকও ডুবতে পারে। তার বাস্তব উদাহরণ বেঙ্গালুরু দলটি। আইপিএলে হারের বৃত্ত থেকেই বের হতে পারছে না বিরাট কোহলি অ্যান্ড কোং। শুক্রবার রাতেও তারা হেরেছে। কিংস ইলেভেন পাঞ্জাবের ১৩৮ রানও টপকাতে পারেনি কোহলির দল। অলআউট ১১৯ রানে। সুতরাং, পরাজয়ের ব্যবধান ১৯ রানের।

Advertisement

মোট ১২টি ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে তালিকায় সবার নিচে অবস্থান করছে বিরাট কোহলির বেঙ্গালুরু। ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে মুম্বাই ইন্ডিয়ান্স। ১৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। বেঙ্গালুরুর বাকি আছে আর ৬ ম্যাচ। এ ম্যাচগুলো সবই যদি জিততে পারে তাহলে একটা সম্ভাবনা আছে তাদের শেষ চারে ওঠার। বাকি দলগুলো যে ফর্মে রয়েছে, তাতে কোহলিদের বিদায় বলতে গেলে নিশ্চিতই।

নিজেদের মাঠ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ১৩৯ রানের মামুলি লক্ষ্য পাড়ি দিতে নেমে কিংস ইলেভেন পাঞ্জাবের বোলারদের তোপের মুখে পড়ে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ক্রিস গেইল, বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্সের মত ব্যাটসম্যান থাকা সত্ত্বেও ১৯ ওভারে ১১৯ রানে অলআউট হতে হলো বেঙ্গালুরুকে। এই তিন ব্যাটিং দানবের সম্মিলিত সংগ্রহ ১৬। এর মধ্যে ডি ভিলিয়ার্সের ১০, কোহলির ৬ এবং গেইলের অশ্বডিম্ব।

এবারের টুর্নামেন্টে গেইল পুরোপুরি ব্যর্থ। তাকে দেখলে বিতর্ক উঠে যেতে পারে, টি-টোয়েন্টিতে সময় ফুরিয়ে গেছে ক্যরিবীয় ব্যাটিং দানবের। কোহলিও পুরোপুরি ব্যর্থ। ডি ভিলিয়ার্স একটা কি দুটা ম্যাচে ভালো করেছিলেন; দুই ম্যাচে ছিল ইনজুরি। বাকি ম্যাচগুলোতে পুরোপুরি নিষ্প্রভ।

Advertisement

কিংস ইলেভেনের বিপক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন ওপেনার মানদ্বিপ সিং। ৪০ বলে ৫টি বাউন্ডারি এবং ২টি ছক্কায় এ রান করেন তিনি। এছাড়া ২১ রান পবন নেগি এবং ১০ রান করেন ডি ভিলিয়ার্স। বাকিরা দুই অংকের ঘরও ছুঁতে পারেননি।

কিংস ইলেভেনের বোলারদের মধ্যে অক্ষর প্যাটেল ১১ রান দিয়ে নেন ৩ উইকেট। সন্দিপ শর্মা ২২ রান দিয়ে নেন ৩টি। এছাড়া ম্যাকওয়েল ও মোহিত শর্মা নেন ২টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান করে কিংস ইলেভেন পাঞ্জাব। সর্বোচ্চ, অপরাজিত ৩৮ রান করেন অক্ষর প্যাটেল। মনন ভোরা ২৫, ঋদ্ধিমান সাহা ২১ এবং শন মার্শ করেন ২০ রান।

আইএইচএস/

Advertisement