বিনোদন

বহিরাগতদের দখলে এফডিসি

এফডিসিতে শুক্রবার সকাল থেকে শিল্পী সমিতির নির্বাচন চলছে । নির্বাচিনে নবীন-প্রবীণ সব শ্রেণির শিল্পীরা ভোট দিতে আসেন। কিন্তু সরেজমিনে দেখা গেছে, গোটা এফডিসিতে শিল্পীদের চেয়ে বহিরাগত মানুষের আনাগোনা বেশি।

Advertisement

এসব বহিরাগত মানুষের উৎপাতে অনেক শিল্পীই বিরক্তি প্রকাশ করেছেন। সিনিয়র অভিনেত্রী কবরী ভোট দিতে আসেন বেলা ৪টা নাগাদ। ভোট প্রদানের পর বহিরাগত মানুষ তাকে ঘিরে সেলফি তুলে চারপাশ থেকে ঘিরে ধরে। এসময় কবরী চরম ক্ষোভ ও রাগ দেখান এবং নির্বাচনী এলাকায় বহিরাগতদের প্রবেশ নিয়ে প্রশ্ন তোলেন।

চলচ্চিত্র নির্মাতা ও পরিচালক সমিতির যুগ্ম মহাসচিব শাহীন সুমন বলেন, বহিরাগতদের জন্য অনেকে শিল্পী সমস্যায় পড়ছেন। হুমড়ি খেয়ে সেলফি তুলতে আসছে। এটা খুব বিরক্তিকর।

নির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকেই এফডিসির গেটে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। তারপরও শিল্পীদের দেখতে শত শত মানুষ গেটের সামনে ভিড় করেন। ভিড় সামলাতে পুলিশকে হিমশিম খেতে দেখা যায়।

Advertisement

এরপর থেমে থেমে বহিরাগতদের লাঠিচার্জ করে তাড়িয়ে দেয়া হয়। এর মধ্যে অনেক সাংবাদিক-প্রযোজক নিজের এবং এফডিসি কর্তৃক দেয়া প্রবেশপত্র দেখালেও এফডিসিতে প্রবেশে বাধা দেয় পুলিশ।

এতে করে চরম হেনস্থার শিকার হন অনেক পরিচালক, প্রযোজক ও সাংবাদিকরা।

গেটে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, আমরা তো সব শিল্পী বা ভোটারকে চিনি না। যাদের চিনি বা তারকা, তাদের সম্মান দিয়ে গেটে প্রবেশ করতে দেয়া হচ্ছে। ভোটের পরিবেশ সুন্দর রাখার চেষ্টা হচ্ছে।

আরো জানান, এফডিসি ও নির্বাচন কমিশন থেকে নির্দেশ দেয়া হয়েছে ভোটার ব্যতীত কেউ যেন এফডিসিতে প্রবেশ না করে।

Advertisement

এনই/এআরএস/পিআর