রাজনীতি

গণতন্ত্র গুম-খুন হয়েছে : গয়েশ্বর

বাংলাদেশে গণতন্ত্র গুম-খুন হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি দক্ষিণ আয়োজিত এক স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

Advertisement

বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টুর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণ সভার আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রীর প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে গয়েশ্বর বলেন, পৃথিবীর যে প্রান্তেই থাকেন না কেন, আদালতের কাঠগড়ায় আপনাকে দাঁড়াতেই হবে। আপনি মাপ পাবেন না।

পিন্টুর স্মৃতিচারণ করে তিনি বলেন, সে মারা গেছে, না তাকে খুন করা হয়েছে, সেটা ভবিষ্যতই বলবে। তবে আমরা স্পষ্ট করে বলতে চাই, পিন্টুকে সুপরিকল্পিতভাবে খুন করা হয়েছে। পিন্টু কারাগারে অসুস্থ হওয়ায় হাইকোর্ট তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করানোর নির্দেশ দিলেও সরকার তা করেননি।

Advertisement

আলোচনায় অংশ নিয়ে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, কিছুদিনের মধ্যেই রাষ্ট্র ক্ষমতায় আসবে বিএনপি। এরপর আওয়ামী লীগের কাছে হিসেব চাওয়া হবে গুম হওয়া ইলিয়াস আলী, চৌধুরী আলম কোথায়? কীভাবে এবং কাদের নির্যাতনে নাসির উদ্দীন পিন্টুর মৃত্যু হয়েছে? কিছুতেই তারা পার পাবে না। তাদেরকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতেই হবে।

দলীয় নেতাকর্মীদের তিনি বলেন, ‘আসুন আরেকবার রাজপথের আন্দোলনে অংশ নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে সরকার গঠন করে সকল অন্যায় দু:শাসনের বিচার করি।

হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন ও আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক আবুল বাশার প্রমুখ।

এএস/এমএমজেড/এআরএস/পিআর

Advertisement