খেলাধুলা

সাদমানের সেঞ্চুরিতে রানের পাহাড়ে আবাহনী

সাদমান ইসলামের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে আবাহনী। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা খেলতে পেরেছে ৪৯.২ ওভার। সবকটি উইকেট হারিয়ে আবাহনী সংগ্রহ করেছে ৩০৫ রান। জয়ের জন্য প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৩০৬ রানের টার্গেট ছুড়ে দিয়েছে মোহাম্মদ মিঠুনের দল।

Advertisement

বিকেএসপির তিন নম্বর মাঠে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে আবাহনী। দলকে শুভসূচনা এনে দেন দুই ওপেনার লিটন দাস ও সাদমান ইসলাম। গড়েন ১১৯ রানের জুটি। আর এই জুটি ভাঙেন নাহিদুল ইসলাম। প্রাইম ব্যাংকের এ বোলার পরাস্ত করেন লিটস দাসকে। বিদায়ের আগে ৬৩ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ৬৫ রান করেন আবাহনীর এই উইকেটরক্ষক।

সঙ্গী হারালেও হাল ছাড়েননি সাদমান ইসলাম। আরিফুল হকের বলে আসিফ আহমেদের হাতে ক্যাচ তুলে দেয়ার আগে সেঞ্চুরি তুলে নিয়েছেন। খেলেছেন ১০৩ রানের ইনিংস। তার ১০০ বলের এই ইনিংসটি সাজানো ৯টি চার ও তিনটি ছক্কায়। তিনে ব্যাট করতে নামা সাইফ হাসান পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। ৫৩ বলে দুটি চার ও তিনটি ছক্কায় করেছেন ৫১ রান।

নাজমুল হাসান শান্ত খুব বেশি এগোতে পারেননি। থেমেছেন ২২ রানে। শুভাগত হোমের ব্যাট থেকে এসেছে ১৬ বলে ২৩ রান। প্রাইম ব্যাংকের হয়ে তিনটি করে উইকেট দখলে নেন আল-আমিন হোসেন ও আরিফুল হক। সালমান হোসেন ঝুলিতে জমা করেছেন দুটি উইকেট। নাহিদুল ইসলাম লাভ করেছেন একটি উইকেট।

Advertisement

এনইউ/পিআর