রাজনীতি

খালেদা জিয়ার মদদে ৫ মের তাণ্ডব : ড. হাছান

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মদদেই ২০১৩ সালের ৫ মে রাজধানীর রাজধানীর মতিঝিলে তাণ্ডবলীলা হয় বলে অভিযোগ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। ৫ মে’র মদদদাতাদের বিচারের দাবিতে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

Advertisement

ড. হাছান বলেন, সন্ত্রাস-জঙ্গিগোষ্ঠীর মদদদাতা খালেদা জিয়া। তার মদদেই ৫ মে’র তাণ্ডব হয়। এসব সন্ত্রাসীদের আঁচলের নিচে আগলে রাখেন তিনি।

‘যতদিন পযন্ত তাকে (খালেদা জিয়া) আইনের আওতায় আনা না হবে, ততদিন এই দেশ সন্ত্রাসমুক্ত করা যাবে না। ৫ মে’র ঘটনায় অনেক মামলা হয়েছে। আমি পুলিশকে অনুরোধ করবো, যতদ্রুত সম্ভব চার্জশিট নিয়ে এ ঘটনার পেছনে যারা আছে তাদের আইনের সামনে দাঁড় করান।’

এ সময় নির্বাচনকালীন সময়ে বিএনপির সহায়ক সরকারের দাবির সমালোচনা করেন সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ।

Advertisement

তিনি বলেন, নির্বাচন পরিচালনা করবেন নির্বাচন কমিশন (ইসি)। যে সরকার বর্তমানে রয়েছে, তাদের সময়েই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে সহায়ক সরকার বলতে কিছু নেই।

জোটের নেত্রী চিত্রনায়িকা নূতনের সভাপতিত্বে কর্মসূচিতে শিক্ষক নেতা শাজাহান আলম সাজু, হাসিবুর রহমান মানিক প্রমুখ বক্তব্য দেন।

এইউএ/এমএমএ/আরআইপি

Advertisement