খেলাধুলা

চ্যাম্পিয়ন্স ট্রফিতে কোহলি-ধোনিদের নতুন জার্সি

চ্যাম্পিয়ন ট্রফির দল ঘোষণার সময় শেষ হয়ে গেছে কিছু দিন আগেই। সব দল নিজেদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলেও আইসিসির সঙ্গে লভ্যাংশ নিয়ে বিরোধিতার জেরে এখনো দল ঘোষণা করেনি ভারত। এরই মধ্যে গুঞ্জন উঠেছে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে নাম প্রত্যাহারও করে নিতে পারে কোহলিরা। তবে এরই মধ্যে চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে কোহলি-ধোনিদের জন্য নতুন জার্সি উন্মোচন করলো ভারতের টিম স্পন্সর অপ্পো।

Advertisement

২০১৪ সালে সাহারা ইন্ডিয়া ভারতীয় ক্রিকেট দলের প্রধান স্পন্সরশিপ থেকে নাম তুলে নেওয়ার পর থেকে স্টার স্পোর্টসের সঙ্গে ২০১৪ থেকে ২০১৭ সালের মার্চ মাস পর্যন্ত চুক্তি হয় বিসিসিআইয়ের। গত মার্চ মাসে স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তি শেষ হয়েছে টিম ইন্ডিয়ার। যদিও নতুন করে ভারতীয় ক্রিকেট দলকে স্পন্সর করতে রাজি হয়নি এই নামী ক্রীড়া সম্প্রচার সংস্থাটি।

সেই জায়গায় নাম উঠে আসে চাইনিজ মোবাইল সংস্থা অপ্পোর। সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তি করে তারা।১০৭৯ কোটি টাকায় চুক্তি হয়েছে তাদের মধ্যে। এই স্পন্সরশিপের ফলে ওই সংস্থাটি বোর্ডকে প্রতি দ্বিপাক্ষিক সিরিজের জন্য ৪.৬১ কোটি টাকা প্রদান করবে। এছাড়া প্রতিটা আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে জন্য তারা ১.৫৬ কোটি টাকা দেবে। এর পরিবর্তে বিরাট কোহলিদের শুধুমাত্র জাতীয় দলের জার্সিতে অপ্পোর লোগোসহ জার্সি নিয়ে মাঠে নামতে হবে।

এমআর/পিআর

Advertisement