খেলাধুলা

কলকাতাকে হারিয়ে টেবিলের তিনে পুনে

প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে কলকাতার বিপক্ষে জয়ের কোন বিকল্প ছিল না স্মিথ-ধোনির পুনের। সঙ্গে ছিল নিজেদের মাঠে হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ। আর রাহুল ত্রিপাথির ঝড়ো ব্যাটিংয়ে দুটোই করেছে পুনে। কলকাতার মাঠে স্বাগতিকদের ৪ উইকেটে হারিয়ে হায়দরাবাদকে টপকে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে দলটি।

Advertisement

ঘরের মাঠ ইডেন গার্ডেনসে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় কলকাতা। দলের স্কোরশিটে কোনো রান যোগ না হতেই সুনিল নারিনকে হারিয়ে ফেলে কেকেআর। এরপর শেলডন জ্যাকসন (১০) আউট হয়েছেন দলীয় ১৯ রানের মাথায়।

অধিনায়ক গৌতম গম্ভীর দায়িত্ব নিয়ে খেলার চেষ্টা করেন। কিন্তু ১৯ বলে ২৪ রান করতেই ওয়াশিংটন সুন্দরের কাছে ধরাশায়ী হন। ৩২ বলে ৩৭ রানের ইনিংস দলকে উপহার দেন মানীশ পান্ডে। কলিন ডি গ্র্যান্ডহোম ঝড় তোলার আভাস দিয়েছিলেন। ১৯ বলে ৩টি চার ও দুটি ছক্কায় ৩৬ রান করে জয়দেব উনারকাতের শিকারে পরিণত হন এই কিউই অলরাউন্ডার।

৩০ রানে অপরাজিত থাকেন সুর্য কুমার যাদব। পুনের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর ও জয়দেব উনারকাত। একটি করে উইকেট নিয়েছেন ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, বেন স্টোকস ও ইমরান তাহির।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে ৯৩ রানের ঝড়ো ইনিংস খেলেন রাহুল ত্রিপাথি। এছাড়া আজিঙ্কা রাহানে ১১ এবং বেন স্টোকস ১৪ ছাড়া আর কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে না পারলেও জয় পেতে সমস্যা হয়নি সফরকারীদের। ৬ উইকেট হারিয়ে ৪ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় পুনে।

এমআর/পিআর