খেলাধুলা

রবির আলোয় উদ্ভাসিত খেলাঘর

চলতি ঢাকা প্রিমিয়ার লিগে রবিউল ইসলাম রবির ব্যাট হেসেই চলেছে! আবাহনীর বিপক্ষে খেলেছিলেন ৭৪ রানের ইনিংস। মোহামেডানের বিপক্ষে করেছিলেন ৬৩ রান। আজ বুধবার ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের বিপক্ষে রবির ব্যাট যেন আরও চওড়া। তুলে নিয়েছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। রবির আলোয় উদ্ভাসিত খেলাঘর সমাজ কল্যাণ সংস্থা। তার সেঞ্চুরিতে ভর করে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ৫৭ রানে হারিয়েছে খেলাঘর।

Advertisement

বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নামে খেলাঘর সমাজ কল্যাণ সংস্থা। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে  ৩০৩ রান তোলে খেলাঘর। দারুণ সূচনাই পায় দলটি। প্রথম উইকেটের পতন ঘটে ১০২ রানের মাথায়। সবার আগে সাজঘরে ফেরেন সালাউদ্দিন। বিদায়ের আগে ৫১ বলে ৫টি করে চার ও ছক্কায় ৬০ রানের ইনিংস দলকে উপহার দেন তিনি।

অপর ওপেনার রবিউল ইসলাম রবি মাঠ ছেড়েছেন শতক হাঁকিয়ে। রুবেল মিয়ার বলে বোল্ডআউট হওয়ার আগে খেলেছেন ১০৭ রানের ইনিংস। তার ১১৫ বলের ইনিংসটি সমৃদ্ধ ১৫টি চার ও একটি ছক্কায়। নাফিস ইকবাল নামের প্রতি সুবিচার করতে পারেননি। আউট হয়েছেন ১৫ রান করেই।

নাজিমউদ্দিন করেছেন ৪০ রান। মাসুম খান অপরাজিত ছিলেন ৩১ রানে। ডলার মাহমুদ করেছেন ২৫ রান। ভিক্টোরিয়ার পক্ষে ৩টি উইকেট নেন রুবেল মিয়া। ইসলামুল আহসান শিকার করেছেন ২ উইকেট। মঈনুল ইসলাম ও মাহবুবুল আলম নিয়েছেন একটি করে উইকেট।

Advertisement

৩০৩ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ভিক্টোরিয়া। দলীয় ২২ রানের মাথায় নাসির উদ্দিন ফারুককে (৪) হারিয়ে ফেলে তারা। রুবেল মিয়া করেছেন ৪৬ রান। ব্যক্তিগত সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস মোহাম্মদ আরাফাত।

উত্তম সরকারের ব্যাট থেকে এসেছে ৩৫ রান। শফিউল হায়াত করেছেন ৩৩ রান। খেলাঘরের পক্ষে তিনটি উইকেট লাভ করেন সুরাজ রনদিভের। তানভীর ইসলাম নিয়েছেন দুটি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন আরিফুল ইসলাম, রবিউল ইসলাম রবি ও মাসুম খান।

এনইউ/এমএস

Advertisement